বাগমারারাজশাহী সংবাদ

বাগমারার হাট মাধনগর ভূমি অফিসের তহসিলদারের বিরুদ্ধে অভিযোগ

খোরশেদ আলমঃ 

রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের হাট মাধনগর ভূমি অফিসের তফসিলদার সাজ্জাদ হোসেন এর বিরুদ্ধে দূর্নিতি ও অনিয়মের অভিযোগ উঠেছে।

এলাকা সূত্রে পাওয়া যায়, তহসিলদার সাজ্জাদ হোসেন গত ০৪-০২-২০২০ইং তারিখে হাট মাধনগর ভূমি অফিসে যোগদান করেন।যোগদানের পর থেকেই এলাকার নিম্ন আয়ের মানুষদের ভুলভাল বুঝিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে ভুক্তভোগিরা জানিয়েছেন। সরকারি নিয়ম কানুন কে তোয়াক্কা না করে বিভিন্ন দালাল কে ব্যাবহার করে নিজের ইচ্ছামত খোরাক মেটাতো এই সাজ্জাদ হোসেন অভিযোগসূত্রে জানা যায়, এলাকার জনসাধারন জমি কাগজপত্রের বিভিন্ন প্রয়োজনে তহসিলদারের স্বরণাপন্ন হলে প্রথমেই টাকার অংক কষিয়ে বিভিন্ন কায়দায় ফাঁদে ফেলে প্রতারনা করত তহসিলদার।

এমনকি জমি জমার খাজনা খারিজ এর কথা বলে নিয়মবহির্ভূত অতিরিক্ত টাকা আদায় করে দিনের পর দিন হয়রানি করত পক্ষান্তরে কোন কাজের সন্ধান পাওয়া যেতনা। কিছু সংখ্যক দালাল লোকের মোটা অর্থের বিনিময়ে গোপনে যোগসাজশে কাজ করে নিত ফলে তহসিলদারের অত্যাচারে অতিষ্ঠ এলাকার জনসাধারন। সরজমিনে গিয়ে দেখা যায়, রবিবার বেলা এগারো ঘটিকার থেকে বেলা ১ টা পর্যন্ত হাট মাধনগর ভূমি অফিসে দালালদের দৌরাত্ম্য দালাল আব্দুস ছাত্তার ও হাসেন আলীকে দেখা যায়।

তারা দুই জন সাংবাদিককে জানান দীর্ঘ ২০ বছর থেকে তারা এই তফসিলে দালালি করেন। এই দালালদের ভুক্তভোগী মোহাম্মদ নূরুল ইসলাম, গ্রাম হাত রুম পোস্ট মাড়িয়া থানা বাগমারা, তিনটি দলিল খারিজ করতে দিয়েছি ১৮,০০০/= (আঠারো হাজার টাকা) দিয়েছি তিন বছর যাবত ঘুরছি দালালদের পিছনে। মোহাম্মদ ওসমান গনি পিতা মৃত সোলাইমান আলী গ্রাম মাড়িয়া পোস্ট মাড়িয়া বাগমারা রাজশাহীতে তিনি জানিয়েছেন আমি ১৩টি দলিল দিয়েছি খারিজ করতে টাকা দিয়েছি ১২,০০০/=( বার হাজার টাকা) চার বছর যাবত ঘুরছি দালালের পিছনে আর কতদিন ঘুরতে হবে জানিনা।

হট মাধনগর ভূমি অফিসের দালাল আব্দুস সাত্তার বলেন, আমরা সাধারণ মানুষের সাথে কন্টাক্ট করি এবং যে টাকাপায় সে টাকার ভাগ ভূমি অফিসের সবাইকে দিতে হয়। তারা বলেন “আমরা হয়রানির ভয়ে তহসিলদারের বিরুদ্ধে কোন কথা বলতে পারিনা।” বিষয়টি ধীরে ধীরে প্রকোট আকার ধারন করছে এবং এলাকার জনসাধারনের সঙ্গে সংঘর্ষের আশংকা রয়েছে। তাই প্রতারক তহসীলদার জরুরীভাবে বদলী করে অত্র এলাকার জনসাধারেনর সুষ্ঠ, সঠিক কাজের একজন সৎ তহশীলদার দেওয়ার জন্য প্রশাসন দপ্তরে আবেদন করেছেন অত্র ইউনিয়নের ভুক্তভোগি জনসাধারন।

এই বিষয়ে বাগমারা সহকারি কমিশনার (ভূমি) মো: মাহমুদুল হাসান বলেন, হাট মাধনগর তহসীলদারের বিরুদ্ধে আনিত অভিযোগ এর ভিত্তিতে সুষ্ঠ তদন্ত হয়েছে। সুবিচারের জন্য তদন্ত প্রতিবেদন উর্দ্ধতন কর্তৃপক্ষ রাজশাহী জেলা প্রশাসক কার্যালয় বরাবর প্রেরন করা হয়েছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button