বাঘারাজশাহী সংবাদ

ধৈর্য্য নিয়ে কাজ করলে সফলতা আসবেই- পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ

আজ রাজশাহীর বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, বর্তমান সরকারের সময়ে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করা হয়েছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ চলছে। নিজের যোগ্যতা দিয়ে ক্যারিয়ার গঠন করতে হবে। জীবনে সাইন করতে হলে নিজের ভবিষৎ নিজেকেই গড়তে করতে হবে। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা নিয়ে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অনেকেই সফল হচ্ছে। তাই কম্পিউটার নিয়ে বাড়িতে বসে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিয়ে ধৈর্য্য সহকারে কাজ করলে সফলতা একদিন আসবেই।

সোমবার সকাল ১১টায় বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের হলরুমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার যুবক এবং যুব মহিলাদের কর্মস্থানের জন্য ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, কয়েক বছরের ব্যবধানে আজকে নতুনদের জন্য ফ্রিল্যান্সিং এর জগতে আসাটা যতোটা সহজ হয়েছে, সেটি আসলে বলার মতো নয়। সেই সময়, খুব বেশি মানুষের বাসায় কম্পিউটার ছিল না। বর্তমান সরকারের আমলে বিভিন্ন বিষয়ে উন্নয়ন হয়েছে, ভাবতে অবাক লাগে, বিগত সময়ে আমরা কিভাবে কাজ করতাম আর কিভাবে কাজগুলি শিখে ছিলাম। সরকারের পৃষ্ঠ পোষকতায় এটি এখন অনেকটাই সহজ হয়েছে।

তাই ফ্রিল্যান্সিং এর জগতে নতুনদের আসতে এখন আর খুব বেশি কোনো সমস্যা হয় না। ফ্রিল্যান্সিং সর্ম্পকিত সমস্ত তথ্য ইন্টারনেটেই আছে। গুগল কিংবা ইউটিউবে ঘাটাঘাটি করলে এই বিষয়ে আরো জানা সম্ভব।

সরকারি ভাবে প্রশিক্ষণের পাশাপাশি বর্তমানে বিভিন্ন প্রফেশনাল মানের অনলাইন কোর্স থেকে শুরু করে অনেক ভালো ট্রেনিং এর ব্যবস্থা রয়েছে। যেখানে ট্রেনিং করে দক্ষতা অর্জন করতে পারবেন। তবে পথটা দুর্গম ও কষ্টকর হলেও ইচ্ছা শক্তি ও মনোবল থাকলে ধৈর্য্য সহকারে কাজ কারলে সফলতা একদিন আসবেই।

উপজেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আখতার।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, মৌমিতা ঘোষ এবং বিক্রম কুমার (সিইও, জেবিডি আইটি) উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অফিসার এস.এম.জি আজম, প্রশিক্ষনার্থী জেরিন আখতার সহ আরো অনেকেই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button