চারঘাটবাঘারাজশাহী সংবাদ

দেশের উন্নয়নে কাজ করছে-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধিঃ

বাংলাদেশ রাষ্ট্র পরিচালনায় সক্ষমতা অর্জন করেছে বলে উল্লেখ করে রাজশাহীর-৬ চারঘাট-বাঘা থেকে ৩ বার নির্বাচিত সংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের কল্যাণ ও স্বপ্ন পূরণে কাজ করছেন। তিনি যতদিন ক্ষমতায় থাকবেন ,ততদিন পথ হারাবে না বাংলাদেশ।

গতকাল শনিবার সকালে বাঘা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ পূর্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলে তিনি । 
 
বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন ,বাংলাদেশকে মধ্যম আয় থেকে উচ্চ আয়ের দেশে পরিণত করা-সহ স্মার্ট বাংলাদেশ গড়া এখন আমাদের কাছে ১টি চ্যালেঞ্জ । এই জন্য আমরা শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। গত বছর  পরিসংখ্যান ব্যুরোর মাধ্যমে আদম শুমারি কাজ করার জন্য দেশব্যাপী ৩ লক্ষ ৯৫ হাজার ট্যাব কাজে লাগানো হয়েছিলো। সেই ট্যাব গুলো এখন সারা দেশব্যাপী ৯ম এবং ১০ম শ্রেণি পড়া ১ম থেকে ৩য় স্থান অর্জনকারী  শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হচ্ছে। 

ছেলেদের চেয়ে মেয়েরা পড়াশোনা এবং বিভিন্ন দিকে বেশ দক্ষ।  পৃথিবীর  অর্থনীতির গবেষণায় দেখা গেছে, নারীদের জন্য ১ ডলার বিনিয়োগ করলে সেটা ৩ ডলারে পরিণত হয়। এই দিক দিয়ে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় পুরুষদের কাছে সামনের দিনে আমরা ভালো কিছু আশা করছি।

সভা মঞ্চে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান, বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসাদুজ্জামান আসাদ, বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) খায়রুল ইসলাম, আনসার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার ও  পল্লী উন্নয়ন কর্মকর্তা ইমরান আলী সহ অন্যান্য অফিসারগণ এবং স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ। 

সংশ্লিষ্ঠ সূত্রে জানা যায়, বাঘায় ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩০৬ জন শিক্ষার্থী পেয়েছে ১টি করে উন্নত মানের ট্যাব। সেই সাথে ১২ জন প্রতিবন্ধীর মাঝে বিতরণ করা  হয়েছে ১টি করে হুইল চেয়ার। 

অবশেষে মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী  সম্প্রতি নিহত বাঘা উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকারের বাড়িতে গিয়ে তাঁর শোকাহত পরিবারকে সান্তনা ও সমবেদনা জানায় এবং বাঘার পুকুড়িয়া ইউনিয়নের ক্যাশবপুর ও মনিগ্রাম ইউনিয়নের বিনোদপুর স্কুল মাঠে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ১ হাজার পরিবারের মাঝে  ঈদ সামগ্রী হিসাবে চাল, ডাল, আলু, লাচ্ছা সেমাই, চিনি, দুধ এবং সয়াবিন মিলিয়ে ১টি করে প্যাকেট উপহার দেন। 

মন্ত্রীর সহকারি একান্ত সচিব মো: সিরাজুল ইসলাম বলেন,  এই কার্যক্রম ঈদ পর্যন্ত চলতে থাকবে এবং  চারঘাট-বাঘায় ১০ হাজার পরিবারের মাঝে এই ঈদ সামগ্রী বিতরণ করা হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button