দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে পুকুর খনন বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী অফিসের সামনে অনশন

দুর্গাপুর প্রতিনিধিঃ

আইন যেন থমকে গেছে অবৈধ পুকুর খনন চক্রের নিকট। তাই আইনের উপজেলা প্রধান ইউ এন ওর নিকট জানতে শুক্রবার সকাল থেকে দুর্গাপুরে তার সরকারি বাস ভবনের সামনে অবস্থান করছি। কথা গুলো একজন দিন মজুর আবেগ জড়িত কন্ঠে আজ শুক্রবার দুপুরে সংবাদ চলমান কে বলছিল।

তিনি বলেন আমার মত আরো কয়েকজন কৃষক সকাল থেকে ইউ এন ওর বাসার সামনে বসে রয়েছে ইউ এন ও সাহেব কে কিছু বলার জন্য। কৃষক আব্দুর রহিম বলেন দুর্গাপুর উপজেলায় গত এক সপ্তাহ ধরে যেভাবে ধানি জমিতে পুকুর খনন শুরু হয়েছে তাতে ১ মাস পর মানুষের বসত বাড়ি ছাড়া আর কোন শুকনো জায়গা থাকবেনা।

গত দুই বছরের নতুন পুকুরের রেস এখনো কাটিয়ে উঠতে পারেনি কৃষক।এবারের বর্ষনে যে পরিমান পান বরজ সহ বসত বাড়ির ক্ষতি হয়েছে তার জন্য উপজেলা নির্বাহী অফিসার দ্বায়ি। মেরাজুল নামের একজন কৃষক বলেন পুকুর খননের বিরুদ্ধে অভিযোগ নিয়ে থানায় গেলে সেখান থাকে বলা হচ্ছে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট যান। আবার উপজেলায় আসলে দেখাই করতে পারছিনা।

আবার মুঠো ফোনে ফোন করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোন ধরেন না। তিনি বলেন সাধারন মানুষ অভিযোগ নিয়ে যাবে কোথায়। দুর্গাপুরের একটি সুত্র বলছে দুর্গাপুরের ইউ এন ও কিছু নাম ধারি সাংবাদিকদের নিয়ে পুকুর খননে জোট বেধেছে। বিভিন্ন জায়গা থেকে অভিযোগের পাহাড় জমেছে এই নিয়ে। অভিযোগ উঠেছে এরই মাঝে কিছু নাম ধারি সাংবাদিকদের সরকারি জায়গা বরাদ্ধ দেওয়ার কার্যক্রম শুরু করেছে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা।

অভিযোগ উঠেছে পুকুর খননের কালো অর্থ জাহির করতেই এমন উদ্যেগ গ্রহন করেছেন তিনি। এই নিয়ে রাজশাহীর জেলা প্রশাসক কিছুই জানেন না। জানতে চাইলে রাজশাহীর জেলা প্রশাসক বলেন সকল বিষয়ের উপর তদন্ত দেওয়া হচ্ছে। তিনি বলেন কোন প্রকার নিয়ন বহিভুত কাজ এই জেলায় হবেনা।

তবে জেলা প্রশাসক কার্যালয়ের একটি সুত্র বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইচ্ছে করলেই সরকারি সম্পদ কাউকে দিতে পারেনা কোন সংগঠন কে দিতে চাইলে সংশ্লিষ্ট কোন অভিযোগ উঠলে সেটি দেওয়ার কোন ক্ষমতা নেই তার। সুত্রটি বলেন ইচ্ছে করলেই একজন ইউ এন ও আইন বহিভুত কিছু করতে পারেনা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button