দূর্গাপুররাজশাহী সংবাদ

দুর্গাপুরে নির্বাচন অফিসের রিংকুর হয়রানির শিকার গর্ভবতী নারী- মামলার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদকঃ

আগামি ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে দুর্গাপুর উপজেলার ৬নং মাড়িয়া ইউনিয়নের নির্বাচন। মাড়িয়া ইউনিয়নের মনোনয়ন ফর্ম জমাদানের শেষদিন ছিল ৯ ডিসেম্বর। ৯ ডিসেম্বর সকাল ১০টায় উপজেলার কিশমত হোযা গ্রামের মৃত আবেদ মন্ডলের স্ত্রী আবেজান বেগম তার ছেলের স্ত্রী ৯ মাসের গর্ভবতী পাপিয়া বেগমকে নিয়েযান ইউপি সদস্যের মনোনয় উঠাতে।

কিন্তু দুর্গাপুর উপজেলা নির্বাচন অফিসের কর্মচারি রিংকুর কর্মকান্ডে তিনি তার মনোনয়ন জমা দিতে পারেনি। উল্টো নির্বাচন অফিসের রিংকুর অকথ্য ভাষায় গাল মন্দ নিয়ে বাড়ি ফিরেছেন তারা। আবেজান বেগমের গর্ভবতী ছেলের স্ত্রী পাপিয়া বেগম কান্না জড়িত কন্ঠে বলেন মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল স্থানে অনিয়ম নির্মুল করছেন কিন্তু নির্বাচন অফিসের এমন ব্যবহার দেখলে তিনি কি পদক্ষেপ নিবেন এটি আমার দাবি। অভিযোগ রয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন জমা ও উত্তোলন করতে আসা অনেকেই এই অফিস সহকারি রিংকুর দারা বিভিন্ন ভাবে হয়রানি হয়েছেন।

তাকে নগদ অর্থ না দিলে দুর্গাপুর নির্বাচন অফিসে হয়না কোন কাজ। বর্তমান ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রক্রিয়া চলাকালে বিভিন্ন প্রার্থী সহ প্রার্থীর স্বজনদের নিকট থেকে গ্রহন করছেন নগদ অর্থ। একজন ৯ মাসের গর্ভবতী নারীকে তার ২য়তলা অফিস ও ব্যাংকে কয়েকবার ঘুরিয়েছেন বিভিন্ন অযুহাতে। তার হয়রানীর শিকার সেই গর্ভবতী নারী পাপিয়া বেগম বলেন প্রথমে ২শ টাকা গ্রহন করেন রিংকু পরে আরো টাকা দাবি করেন, তার টাকা দিতে না পারায় আমার শাসুড়ির কাগজ দেওয়া সহ নানা অযুহাত সৃস্টি করতে থাকেন।

কাগজ জমার সময় শেষ করে দিয়ে আমার সাথে আরো অশুভ আচরন করেন এই রিংকু । আমি তার অশুভ আচরনের কারণ জানতে চাইলে তখন অকথ্য ভাষায় গালি গালাজ করতে থাকেন। ব্যাংক আর নির্বাচন অফিস ঘুরতে গিয়ে এক সময় পাপিয়া বেগম অসুস্থ হয়ে পড়েন। সন্ধ্যায় বিষয়টি দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন পাপিয়া বেগম। পাপিয়া বেগমের দাবি উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাচন অফিসে ফোন করে কথা বলেন তার পরেও বিভিন্ন অযুহাত দেখান রিংকু। পাপিয়া বেগমের স্বামী কামাল হোসেন বলেন আমরা এই ঘটনা নিয়ে দুর্গাপুর থানায় পর্যন্ত গিয়েছি থানার ওসি সাহেব কেও অবগত করেছি। তিনি বলেন আমাদের সাথে যে অন্যায় করা হয়েছে সেটি অমানবিক।

অর্থের জন্য নির্বাচন অফিসের মত জায়গা কিভাবে কলংকিত করছে এই রিংকু সেটির ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লীষ্ট মহলের প্রতি দাবি করছি। সেই সাথে পুরো ঘটনা নিয়ে আদালতে মামলা করার প্রস্তুতি গ্রহন করেছি। দুর্গাপুর উপজেলা চত্তরে উপস্থিত থাকা অনেকেই এই ঘটনার নিন্দা জানিয়েছেন। বুধবার রাতেই এই লোমহর্ষক ঘটনাটি দুর্গাপুর সহ এলাকা বাসির মধ্যে ছড়িয়ে পড়ে। এই অফিস সহকারি রিংকু তার চাকরির শুরু থেকেই কাঠখড়ি পুড়িয়ে তার দাপটে জন্মভুমি দুর্গাপুরেই রয়েগেছেন এ যেন মগের মুল্লুক।

কিভাবে নিয়ম কে বৃদ্ধা আংগুল দেখিয়ে তার রাজত্ব কায়েম করছেন এতদিন সেই ব্যবস্থা গ্রহন সহ তার পেছনের মুখোশ খোলার দাবি জানিয়েছেন সুশীল সমাজ। খবর নিয়ে জানাগেছে এই রিংকু প্রথমে বাইসাইকেলে চলাচল করলেও বর্তমানে কিনেছেন নতুন বাইক, সেই সাথে করেছেন সম্পদ, ভারী ব্যাংক একাউন্ট। উপজেলা নির্বাচন অফিসের একজন কর্মচারি কিভাবে অনিয়মের কয়েকটি ধাপ অতিক্রম করেন সেটি নিয়ে চলছে কানাঘোষা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button