সংবাদ সারাদেশসারাদেশ

সরকারি সুবিধা নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে প্রার্থিতা বাতিল- ইসি

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, সরকারি সুবিধা ভোগ করেন এমন কেউ নির্বাচনের প্রচারে অংশ গ্রহণ করলে যে প্রার্থীর প্রচার করবে তার প্রার্থিতা বাতিল করে দেওয়া হবে।

আজ শনিবার (২৭ এপ্রিল) বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী এবং নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিজাইডিং অফিসারদের সাথে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে পৃথক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ৪ জেলার উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন ইসি রাশেদা সুলতানা।

ইসি রাশেদা সুলতানা বলেন, নির্বাচন কমিশন চায় সহিংসতামুক্ত সুষ্ঠু একটি নির্বাচন। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রচার প্রচারণা চালাতে হবে। এর বাইরে গেলেই শাস্তি পেতে হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীরা সংসদীয় আসনে থাকতে পারবেন। যেহেতু তারা ভোট দিবেন সে ক্ষেত্রে তাদের তো থাকতে হবে। তবে কোন প্রার্থীর পক্ষেই প্রভাব কিংবা প্রচার প্রচারণায় উপস্থিত থাকতে পারেন না। এ ক্ষেত্রে কোন প্রার্থী প্রমাণ সহ অভিযোগ দিলে ঐ সংসদ সদস্য ও প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নির্বাচনে অনেক দলীয় প্রার্থী অংশ গ্রহণ করছে না এ বিষয়ে আপনাদের পদক্ষেপ কি? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোন রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা সেটি তাদের নিজস্ব বিষয়। এ বিষয়ে নির্বাচন কমিশনারের কিছু করার থাকে না। তবে তাদের নির্বাচনে অংশ গ্রহণ করা স্বাধীন অধিকার।

এর আগে সকাল ১০টা থেকে লালমনিরহাটের উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে সভা করেন তিনি। এ সময় সব উপজেলার প্রার্থীরা অংশ নিয়ে নির্বাচন সংশ্লিষ্ট নানান সমস্যার কথা তুলে ধরেন। এছাড়াও রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাটের পুলিশ সুপার ও জেলা প্রশাসক সহ জেলার উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন ইসি রাশেদা সুলতানা।

উক্ত মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব জামান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, ১৫ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ সহ আরো অনেকেই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button