যশোরসংবাদ সারাদেশ

যশোরের সেই তামান্নাকে ফোন দিলেন প্রধানমন্ত্রী

যশোর প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছায় এক পা দিয়েই লিখে এইচএসসিতে জিপিএ-৫ পাওয়া জন্ম প্রতিবন্ধি তামান্না আক্তার নুরাকে ফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে ফোন করে তামান্না নুরার খোঁজ খবর নেন তিনি । তামান্নাকে আশ্বস্ত করে তিনি বলেন, তোমার পাশে আমি আছি তুমি এগিয়ে যাও।এই ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছেন, যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান ।

প্রধানমন্ত্রীর ফোন পেয়ে আবেগ আপ্লত হয়ে পড়েন তামান্না ও তার পরিবার। কথা বলার ভাষা হারিয়ে শুধুই কাঁদেন।

নুরার বাবা রওশন আলী জানান প্রধানমন্ত্রীর ফোন পাওয়ার পর আমরা কথা বলার ভাষা হারিয়ে ফেলেছি। আমার জন্ম প্রতিবন্ধি মেয়ের দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন এটা আমার জন্য বড় পাওনা।

তিনি আরও জানান বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা লন্ডন থেকে তামান্না নুরার কাছে ফোন করেন। তিনিও নুরাকে আশ্বস্ত করেন, এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখান তাকে।

তামান্নার স্বপ্ন পূরণের জন্য এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা ও দেখা করার জন্য চিঠি লিখে জন্মপ্রতিবন্ধী অদম্য শিক্ষার্থী তামান্না নুরা। তামান্নার পায়ে লেখা চিঠি তার বাবা রওশন আলী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হকের নিকট জমা দিলে ওই দিনই তা জেলা প্রশাসকের নিকট পাঠানো হয়।

দরখাস্ত পেয়ে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান তামান্নার বাবাকে ফোন করে দেখা করতে বলেন। জেলা প্রশাসকের সাথে রওশন আলী দেখা করেন।

যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের নির্দেশে উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুল হক বাঁকড়ার আলীপুর গ্রামের দুই হাত ও এক পা বিহীন অদম্য শিক্ষার্থী তামান্নার বাড়িতে যান। তার পড়াশুনা ও পারিবারিক সার্বিক খোঁজ-খবর নেন। তামান্নার ইচ্ছার কথা শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে চিঠি লেখার আবেদন করার পরামর্শ দেন তিনি।

তামান্না এক পা দিয়ে লিখে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে তার পরিবার সহ এলাকায় চলছে আনন্দের মুহূর্ত ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button