সংবাদ সারাদেশসারাদেশ

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় ৭জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের হোসেনপুরে কৃষক মানিক মিয়া হত্যা মামলায় সাত জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। আজ মঙ্গলবার বিকেলে জেলা অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দিয়েছেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৭ আসামির মধ্যে রায় ঘোষণার সময় ৬ জন উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, বাবুল মিয়া, লিঙ্কন, এমদাদুল হক, মাজেদুল হক এবং রইসউদ্দিন। তাদের মধ্যে শফিকুল পলাতক রয়েছেন। আসামিরা হোসেনপুর উপজেলার সীমান্তবর্তী ময়মনসিংহের গফরগাঁও উপজেলার চরআলগী গ্রামের বাসিন্দা।এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন এপিপি যজ্ঞেশ্বর রায়।

মামলা সূত্রে জানা গেছে, আসামিদের সঙ্গে একই গ্রামের মানিক মিয়াদের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এরই জেরে দুই পক্ষের মধ্যে বেশ কয়েকবার ঝগড়া হয় এবং বিচার-সালিশও হয়।

এসব ঘটনার জেরে ২০০৫ সালের ২ নভেম্বর রাত ৯টার দিকে কিশোরগঞ্জের হোসেনপুরের হাজিপুর বাজার থেকে বাড়ি ফেরার পথে চরআলগী গ্রামের কলিম উদ্দিনের ছেলে কৃষক মানিক প্রতিপক্ষের হামলার শিকার হন।আসামিরা তাকে কুপিয়ে মারাত্মক ভাবে জখম করেন। পরে মুমূর্ষু অবস্থায় তাকে গফরগাঁও উপজেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়।

ঘটনার দুই দিন পর ৪ নভেম্বর নিহতের বড় ভাই আনিছুর রহমান ৭ জনের নাম উল্লেখ করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা করেন। ২০০৮ সালের ১৮ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়। হত্যাকাণ্ডের ১৮ বছর পর আজ এই রায় দিয়েছেন আদালত। 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button