বিনোদন

দীপাকে কেনো ভালোবেসেছিলেন আসিফ, জানা গেল কারণ

বিনোদন ডেস্কঃ

বেশ সময় নিয়ে আত্মজীবনী লিখছিলেন জনপ্রিয় সংগীত শিল্পী ও বাংলা গানের যুবরাজ আসিফ আকবর।সম্প্রতি প্রকাশিত হয়েছে আসিফের জীবনীগ্রন্থ ‘আকবর ফিফটি নট আউট’। এতে উঠে এসেছে এই তারকার জীবনের অনেক অজানা ঘটনা। তেমনি গ্রন্থটিতে স্থান পেয়েছে তার পুরোনো প্রেমের প্রসঙ্গও। 

সত্যকে সহজ ও সাধারণভাবে গ্রহণ করার মানুষ তেমন পাওয়া যায় না। সে রকম একজন মানুষ শিল্পী আসিফ। সাহসের সঙ্গে তিনি সত্য প্রকাশে একটুও পিছপা হননি, প্রকাশনা উৎসবে এ কথা বলছিলেন ‘আকবর ফিফটি নটআউট’ বইটির লেখক সোহেল অটল। ধারণা করা গেল, বইটিতে উঠে এসেছে সত্যিকারের আসিফের গল্প। যে গল্প তিনি কাউকে বলতে ভয় পান না।

বইটিতে লেখা রয়েছে, ১৯৯২ সালের ১০ জুলাই মাত্র উনিশ বছর বয়সে সালমা আসিফ মিতুর সঙ্গে ভালোবেসে ঘর বাঁধেন গানের যুবরাজ। তবে বিয়ের পরেও অন্য নারীর প্রেমে পড়েছিলেন এই গায়ক। সেই নারী আর কেউ নয়, ছোটপর্দার এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী দীপা খন্দকার।

আসিফ-দীপার প্রেমের উপাখ্যান বিস্তারিত বর্ণনা করেছেন বইটির লেখক সোহেল অটল।

বইটি থেকে জানা যায়, শিল্পী হিসেবে প্রতিষ্ঠা পাওয়ার পর আমেরিকা ট্যুরে গিয়েছিলেন আসিফ। সেখানেই অভিনেত্রী দীপা খন্দকারের সঙ্গে তার ঘনিষ্ঠতা বাড়ে। মার্কিন মুলুকেই তাদের প্রেমের শুরু। টানা কয়েক বছর প্রেমের পর আসিফকে বিয়ের জন্য চাপ দেন দীপা। কিন্তু আসিফ রাজি হননি। এরপর আসিফের বাসায় গিয়ে তার স্ত্রী মিতুর কাছে বিয়ের অনুমতি চেয়েছিলেন দীপা। এমনকি বিয়ে না করলে দীপা আত্মহত্যা করবেন বলেও আসিফের মনে হয়েছিল।

বইয়ের ২৫১ পৃষ্ঠায় লেখা হয়েছে- একদিন রাত দুটোর সময় আসিফের সঙ্গে তার বাসায় যান দীপা খন্দকার। সেখানে গিয়ে আসিফের স্ত্রী মিতুর কাছে বিয়ের অনুমতি চান তিনি।

বইয়ে প্রকাশিত বর্ণনা অনুযায়ী দীপা মিতুকে বলেন, আসলে আমেরিকা থেকে আমাদের সম্পর্কটা শুরু হয়। এখন ও (আসিফ) আমাকে বিয়ে করতে চাচ্ছে না। বলছে দুই দিক একসঙ্গে সামলাতে পারবে না। আপনি আমাদের বিয়ে করার অনুমতি দিন প্লিজ।

কিন্তু সেদিন আসিফের স্ত্রী তাকে বিয়ের অনুমতি দেননি। আর এ ঘটনার কিছুদিন পরই নির্মাতা শাহেদ আলী সুজনকে বিয়ে করেন দীপা খন্দকার।

বইটি থেকে জানা যায়, দীপা খন্দকারকে আমেরিকায় পাঠিয়ে দিতে চেয়েছিলেন আসিফ। তাকে সেখানেই বিয়ে করে রাখতে চেয়েছিলেন এই গায়ক। কিন্তু দীপা সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

‘আকবর ফিফটি নট আউট’ বইটির ৩৬২ পৃষ্ঠায় লেখা রয়েছে, ‘দীপার কথা ভাবলে মনে হয়, দীপা ব্যক্তিত্বসম্পন্ন মেয়ে ছিল বলেই তাকে ভালোবেসেছিলেন। শ্রদ্ধাবোধ থেকেই দীপার প্রতি অনুরক্ত হয়েছিলেন।হয়তোবা দীপার সঙ্গে প্রেমের সম্পর্কটা নেই আসিফের, তবে দীপার প্রতি আজও শ্রদ্ধাটা রয়ে গেছে আসিফের ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button