বগুড়াসংবাদ সারাদেশসারাদেশ

বগুড়ায় তিন দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু

সোহেল বিশ্বাস বগুড়া প্রতিনিধিঃ

বগুড়ার নন্দীগ্রামে উপজেলা কৃষি অফিসের আয়োজনে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে। নন্দীগ্রাম উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই মেলা চলবে আগামী ১৪ জুন পর্যন্ত। সোমবার ১২ জুন দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাতের সভাপতিত্বে এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আদনান বাবু। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তাদের কথায় উঠে আসে বৃক্ষ রোপণের তাৎপর্য। উদ্বোধন পর্ব শেষে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অপূর্ব ভট্টাচার্য্য। উপজেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রায় ২ শতাধিক কৃষক-কৃষানীর অংশ গ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মতো।

উপজেলা কৃষি কর্মকর্তা আদনান বাবু বলেন, প্রতি ইঞ্চি জায়গা আবাদের আওতায় নিয়ে আসার জন্য এবং বৃক্ষ রোপণ সহ আধুনিক কৃষি প্রযুক্তি ব্যবহারে কৃষকদেরকে উৎসাহিত করার জন্য এই মেলার আয়োজন করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button