পাবনারাজশাহী

রাবি ছাত্রলীগের দুর্দীনের সভাপতি ইব্রাহীম হোসেন মুনের  মনোনয়ন ফরম উত্তোলন- পাবনা ১ আসন জুড়ে নতুন আমেজ

এক সময়ে পিছিয়ে পড়া ছাত্রলীগকে টেনে তুলতে গিয়ে নিজে আর বড় হওয়ার স্বপ্ন দেখেনি ছাত্রলীগ নেতা ইব্রাহীম হোসেন মুন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতির পদ অনেক আগেই সাবেক হয়ে গেছে তার। তার সহ কর্মীরা দেশের বিভিন্ন প্রান্তে উচ্চপর্যায়ে চাকরি করছেন। অনেকেই রাজনীতির খাতায় এগিয়েছেন বহুদুর। তার কমিটির সাধারণ সম্পাদক অনেক আগেই সংসদ সদস্য খেতাব কুড়িয়েছেন। কিন্তু এই ছাত্রলীগ নেতা প্রিয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কান্ডারী হয়ে এখনো রয়েছেন ছায়ার মত। রাবির ছাত্রলীগ যেন তারই পরিবার এমন চিন্তা থেকে লোভ লালসা ঝেড়ে ফেলেন অনেক আগেই। রাবি ছাত্রলীগের  দুর্দীনের নির্যাতিত নেতা হিসেবে আওয়ামী লীগের ক্লিন ইমেজের নেতাদের নিকট তার নাম ডাক থাকলেও তিনি কোন সময় বড় কোন আবদার করেনি তাদের নিকট।

 ছাত্র লীগ নেতা ইব্রাহিম হোসেন মুনের দক্ষতায় মুগ্ধ হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি তাকে যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মনোনিত করেন। রাবি, ছাত্রলীগের ছায়া গার্জিয়ানের দায়িত্বের পাশাপাশি তিনি নিজ জন্মস্থান পাবনা ১ আসনের নিপীড়িত অবহেলিত আওয়ামী লীগকে সুসংগঠিত করতে তিনি নিরলস ছুটে চলেছেন। তার উদ্যোম চলার মাঝে তিনি পাবনা ১ আসনের মানুষের মাঝে কখন যেন  জায়গা করে নিয়েছেন। তাদের দাবি হয়ে উঠেছে এই আসনে ছাত্রলীগ নেতা ইব্রাহীম হোসেন মুন হবেন সংসদ সদস্য। তাদের আত্নার বিশ্বাস তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করলে পাবনায়  সব থেকে বেশি ভোটে  প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দিবেন ইব্রাহীম হোসেন মুন।

পাবনা  ১ আসনের নেতা কর্মীদের দাবি ইব্রাহীম হোসেন মুন তার  প্রতিদানের বিষয় কখনো  প্রকাশ্যে আনতে চাননি। তিনি সকল সময় আড়ালে থেকে এই অঞ্চলের মানুষের জন্য কাজ করতে চেয়েছেন। তিনি যখন নির্বাচনে প্রার্থী  হওয়ার বিষয়ে সম্মতি প্রকাশ করেছেন  সেখানে অন্য কোন প্রার্থীকে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখছেনা ঐ অঞ্চলের মানুষ।

রাবি, ছাত্রলীগের একজন সাবেক ছাত্রলীগ নেতা সংবাদ চলমানকে বলেন, ইব্রাহীম হোসেন মুন যখন রাবি ছাত্রলীগের সভাপতি ছিলেন তখন রাবিতে ছাত্রলীগ পরিচয় দিতে শিক্ষার্থীরা  ভয়পেত। তিনি বলেন ছাত্র শিবিরের আঘাতের চিহ্ন তার শরীরে এখনো আয়নার মত ফুটে আছে। তার দুর্দান্ত মনোবল ইচ্ছে শক্তি রাবি ছাত্র লীগের নিকট চির স্মরণীয় হয়ে থাকবে।

তিনি আরো বলেন, এখন কেন অনেক আগেই তার সংসদ সদস্য পাওনা ছিল। এমন ব্যক্তিরা যদি সংসদ সদস্য হিসেবে জয়ী হয়ে আসে তাহলে সরকারের সফলতা পরিকল্পনা আরো একধাপ এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ইব্রাহীম হোসেন মুনের মনোনয়ন ফরম উত্তোলনের বিষয়ে নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একজন পরিচ্ছন্ন ব্যক্তির সাথে কথা বললে তিনি বলেন, দলের দুর্দীনের নেতা কর্মীদের প্রতি প্রধানমন্ত্রী বেশি নজর দিচ্ছেন। যেহেতু তিনি পরিক্ষিত ছাত্রলীগ নেতা তাকে মনিটরিং করার কিছু নেই এর বেশি কিছু বলতে চাননি তিনি।

মনোনয়ন উত্তোলনের বিষয়ে জানতে চেয়ে মুঠো ফোনে ফোন করলে ইব্রাহীম হোসেন মুন বলেন, ছাত্রলীগ করার জন্য জীবন দিতে গিয়েও বেঁচে ফিরে এসেছি তাতে কোন দুঃখ নেই দলের যে কোন সিদ্ধান্ত মেনে নিতে আমি  প্রস্তুত। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর চোখ দেশ জুড়ে বিস্তার তার সকল সিদ্ধান্ত আমার নিকট শ্রদ্ধার।

    

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button