পাবনারাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

পাবনায় স্বতন্ত্র চেয়ারম্যানকে গুলি করে হত্যা, অস্ত্রসহ আটক ২

পাবনা প্রতিনিধিঃ

পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম (৪০) নিহত হওয়ার ঘটনায় বিদেশী অস্ত্রসহ ২ জনকে আটক করেছে পুলিশ।

১১ ডিসেম্বর শনিবার দুপুরে ভাঁড়ারা ইউনিয়নের নলদহ বাজার চেয়ারম্যান পাড়া থেকে তাদের আটক করে ডিবি পুলিশ। রাত সাড়ে ১০ টায় সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম সংবাদ চলমানের প্রতিবেদক কে বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- নলদহ গ্রামের বাজারের দিরাজ সরদারের ছেলে নজরুল সরদার (৩৩) এবং নলদহ বকুল খানের ছেলে মুন্নাফ খান (৩০)।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী (ঘোড়া মার্কা) সুলতান মাহমুদের ১৫-২০ জন সমর্থক নির্বাচনী প্রচারণায় বের হন। এ সময় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ খানের লোকজনের সঙ্গে ব্যাপক গোলাগুলি হয়। এতে সুলতান মাহমুদের চাচাতো ভাই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ইয়াসিন আলম সহ দুই পক্ষের অন্তত ২৫ জন গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তবে ইয়াসিন আলমের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার সময় তিনি মারা যান। এ ঘটনায় আরও ৪/৬ জনের অবস্থা আশঙ্কাজনক রয়েছে ।

এদিকে ইয়াসিন আলম হত্যার ঘটনায় পরিবার সহ পুরো ইউনিয়নে শোকের ছায়া নেমে এসেছে। মরদেহ নিয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, সংঘর্ষের পরে ঘটনায় জড়িত থাকার সন্দেহে ২ জনকে নলদহ বাজার এলাকা থেকে আটক করা হয়েছে। ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন ও ১ রাউন্ড গুলি পাওয়া যায় তাদের কাছ থেকে। উক্ত ঘটনায় পাবনা সদর থানায় মামলা রুজু করা হয়েছে। কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে । নিহতের ঘটনায় এখন পর্যন্ত থানায় মামলা হয়নি। তবে লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাবনা জেলা রিটার্নিং কর্মকর্তা সিনিয়র নির্বাচন অফিসার মাহবুবুর রহমান সংবাদ চলমানের প্রতিবেদক কে বলেন, প্রার্থীর মৃত্যুতে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। তবে সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নিয়ম অনুযায়ী যদি কোন ইউনিযনে প্রার্থী মারা যান বা সড়ক দুর্ঘটনায় নিহত হন তাহলে সেখানকর নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়।

প্রার্থীদের পক্ষ থেকে কোন অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে পাবনা সদর উপজেলার ১০ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button