নাটোরসংবাদ সারাদেশ

হটাৎ নাটোরে আ. লীগ-বিএনপি উত্তপ্ত-দুই গ্রুপের ধাওয়া

মনজুরুল ইসলামঃ

নাটোর শহরে বিএনপি ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। আজ শনিবার দুপুরে শহরের আলাইপুর এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আওয়ামী লীগ ও বিএনপি আজ একই জায়গায় কর্মসূচির ঘোষণা দিয়েছিল। আমরা তাদের অনুরোধ করেছিলাম পৃথক স্থানে কর্মসূচি পালন করতে। তবে কাছাকাছি এলাকায় কর্মসূচি চলছিল। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল। তারপরও হঠাৎ আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকরা মুখোমুখি হয়ে যায়।’

দুপুর আনুমানিক ২ টার দিকে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ১৫-২০ মিনিটের মধ্যে পুলিশ পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে নেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে, বলেন তিনি।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার এজিএম মাইনুল ইসলাম বলেন, এই ঘটনায় কেউ আহত হয়েছে কি না এখনো আমরা জানতে পারিনি। ২ রাউন্ড গুলি চালানো হয়েছে বলে আমরাও শুনেছি। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। আর কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থাও নেওয়া হবে।’

প্রসঙ্গত, এদিন শহরের উপশহর মাঠে জেলা বিএনপির অবস্থান কর্মসূচি ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বৈরী আবহাওয়ার কারণে পরবর্তীতে ইফতার মাহফিল কর্মসূচি বাতিল করা হয়।

এদিকে শহরে মাইকিং করে একই জায়গায় শান্তি সমাবেশ করার ঘোষণা দেয় পৌর আওয়ামী লীগ।

পুলিশের পক্ষ থেকে পৃথক স্থানে কর্মসূচি পালনের অনুরোধ জানানো হলে পৌর আওয়ামী লীগ নিকটবর্তী জেলা পরিষদ মিলনায়তনের সামনে শান্তি সমাবেশের আয়োজন করে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button