ঢাকাসংবাদ সারাদেশ

প্রবাসী স্বামীর ৬৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমালেন গৃহবধু

মোঃ নাসমি খান, সাভার প্রতিনিধিঃ

ঢাকার নবাবগঞ্জে এক ফ্রান্স প্রবাসী স্বামীর ৬৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন এক গৃহবধু বলে অভিযোগ উঠেছে। এমন প্রতারণার ঘটনায় ওই গৃহবধুর ভিসা বাতিল ও দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসুচী পালন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

সেই সাথে ওই গৃহবধুসহ ছয় জনের নাম উল্লেখ করে নবাবগঞ্জ থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেছে ভুক্তভোগী পরিবারটি। সকালে নবাবগঞ্জ এর তেঁতুলতলা এলাকায় এ মানববন্ধন কর্মসুচী পালন করেন তারা।

এসময় মানববন্ধনে ভুক্তভোগী পরিবারসহ কয়েক’শ এলাকাবাসী অংশ গ্রহণ করেন। মানববন্ধন থেকে এসময় এলাকাবাসী অভিযোগ করে বলেন,২০১৪ সালে ঢাকা জেলার নবাবগঞ্জ থানার নয়নশ্রী ইউনিয়নের উত্তর বারবা গ্রামের হামিদ মিয়ার ছেলে ফ্রান্স প্রবাসী ইয়াসিন মাহমুদ কাউসার ইলিয়াস পরিবারের সম্মতিক্রমে মোবাইল ফোনে ফ্রান্স থেকে মানিকগঞ্জ জেলার সদর থানার নিশা আক্তারের সাথে বিয়ে হয়। পরে স্ত্রীর টানে ফ্রান্স প্রবাসী দেশে
ফিরলে তার স্ত্রী স্টুডেন্ট ভিসায় ফ্রান্স গিয়ে পড়াশুনা করবেন বলে জানালে স্বামী ফ্রান্সের ভিসার জন্য চেষ্টা শুরু করেন। পরে তার স্বামী আবারও ফ্রান্স চলে গেলে স্ত্রী তার কাছ থেকে সংসার খরচ ও স্টুডেন্টস ভিসার জন্য ৬৫ লক্ষ টাকা নেন। গত আট বছরে স্বামী তার জমানোকৃত ৬৫ লক্ষ টাকা দিয়ে দেন স্ত্রীকে ফ্রান্সে যাওয়ার জন্য।

এসময় ওই গৃহবধু নিজ গ্রামে উচ্চ শিক্ষা লাভের জন্য একটি কলেজে ভর্তি হয়ে পড়াশুনা চালিয়ে যেতে থাকেন। ওই গৃহবধুর বাবার বাড়ি অস্বচ্ছল থাকায় স্বামীর পাঠানো টাকা দিয়ে তাদের সংসারও চলতো। পরে ওই গৃহবধু কয়েক মাস আগে নবাবগঞ্জ এলাকায় স্বামীর বাড়িতে গিয়ে স্বর্ণালঙ্কারসহ মুল্যবান মালামাল নিয়ে বাবার বাড়িতে চলে আসে কাউকে না জানিয়ে। এসময় ওই গৃহবধু স্বামীর ৬৫ লক্ষ টাকা নিয়ে ফ্রান্সের ভিসা না করে সবার অজান্তে যুক্তরাষ্ট্রের স্টুডেন্টস ভিসার প্রসেসিং শুরু করেন। পরে ওই গৃহবধু ১৬ মে স্বামী ও শশুর বাড়ির
লোকজনকে না জানিয়ে অন্যজনের হাত ধরে স্টুডেন্টস ভিসায় যুক্তরাষ্ট্রে চলে যান।

এসময় স্বামী তার স্ত্রীর মুঠোফোন বন্ধ পেয়ে তার বাবাকে শশুর বাড়িতে পাঠালে শশুর বাড়ির লোকজন তাদেরকে বলে দেন নিশার স্বপ্ন ছিলো কোন প্রবাসীকে বিয়ে করে টাকা পয়সা হাতিয়ে নিয়ে যুক্তরাষ্ট্রে গিয়ে পড়াশুনা করবে তাই তিনি সেটা করেছেন আর তিনি ফ্রান্স প্রবাসী স্বামীর সংসার করবে না। এসময় এ কথা শোনার পর প্রবাসী স্বামী ও তার পরিবার কান্নায় ভেঙ্গে পড়েন ও স্বামী অসুস্থ হয়ে পড়েন। তার পরেও স্বামী পথ চেয়ে থাকেন যে স্ত্রী তার কাছে ফিরে আসবে কিন্তু ফিরে না আসায় মানবতের জীবন যান করছেন। এমন প্রতারণা ভুক্তভোগী পরিবারটি কোন ভাবেই মেনে নিতে পারছে না। পরে এমন প্রতারণার শিকার হওয়ায় ওই ফ্রান্স প্রবাসীর পরিবার নিশা আক্তারকে প্রধান আসামী করে ছয় জনের নাম উল্লেখ করে ৫ জুন নবাবগঞ্জ থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন।

এদিকে যুক্তরাষ্ট্র যাওয়ার আগে ওই গৃহবধু তার গর্ভের সন্তানও নষ্ট করেন।

পরে আজ মামলার আসামীদের গ্রেপ্তার ও নিশা আক্তারের কঠোর শাস্তি দাবি ও যুক্তরাষ্ট্রের ভিসা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসুচী পালন করেন তারা। এদিকে এমন কর্মকান্ডের কারণে ওই গৃহবধু বাবার বাড়ির লোকজন ও আত্মীয়স্বজন বিব্রতকর অবস্থায় পড়েছেন অনেকেই এলাকাবাসীর জনরোষের মুখে গা ঢাকা দিয়েছেন।

এবিষয়ে নবাবগঞ্জ থানা পুলিশ বলছে,থানায় মামলা দায়ের হয়েছে আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button