দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে ধর্ষণ ও প্রতারণা কারী কুরবানের বিচারের দাবিতে মানববন্ধন

মোঃ সোহাগ আলী

রাজশাহীর দুর্গাপুরে এক ধর্ষিতা কলেজ ছাত্রী নিজে উপস্থিত হয়ে কুরবান নামের এক প্রতারকের বিরুদ্ধে মানববন্ধন করেছে। ১ জুন মঙ্গলবার সকাল ১১ টায় কুরবান প্রতারকের শাস্তির দাবি নিয়ে দুর্গাপুর বাজারের প্রধান ব্রীজ সহ আশে পাশের এলাকায় মানববন্ধনে দাঁড়িয়েযান সেই কলেজ ছাত্রী সহ স্থানীয়রা।

মানববন্ধনে উপস্থিত কলেজ ছাত্রী বলেন কুরবান নিজের স্ত্রী পরিচয় দিয়ে আমার সাথে দীর্ঘ সময় বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে থেকে নতুন প্রতারনা করে পালিয়ে দুর্গাপুরে এসে নিজের গ্রাম বহরমপুরে জায়গা নিয়েছে। তিনি বলেন দুর্গাপুরের বহরম পুরের আব্দুল লতিফের কুলাঙ্গার ছেলে হিসেবে অনেকেই চেনেন। মানববন্ধনে অংশ গ্রহন করেন দুর্গাপুরের সুশীল সমাজ, সাংবাদিক সমাজ সহ সর্বস্তরের মানুষ ।

প্রতিবাদে বক্তব্য কালে স্থানীয়রা বলেন কুরবান এই অঞ্চলে বি এন পির ক্যাডার হিসেবে পরিচিত ছিলেন বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে নিজেকে পালটিয়ে নেওয়ার সাথে পরিচয় ও পালটিয়ে নেন। রাজশাহী শহরে কোর্টের আইনজীবী পরিচয়ে দাপিয়ে বেড়ানোর সাথে নিজেকে সাংবাদিক পরিচয় দিতে শুরু করেন। আদালত পাড়ায় কুরবানের ভুয়া পরিচয় জানা জানিহলে সেখানে আইনজীবী নবাবের হাতে গনধোলাই খেয়ে সেই কলেজ ছাত্রীকে রেখে পালিয়ে পুনরায় দুর্গাপুরে ফিরে যান। এক সপ্তাহ যাবৎ নিজের অপরাধ ঢাকতে একটি অনলাইন খুলে সেখানে সম্মানি মানুষদের বদনাম করতে ব্যস্ত হয়ে পড়েছে এই প্রতারক কুরবান।

কুরবান প্রতারণা করে নিজের নিয়ন্ত্রিত অনলাইনের উপদেষ্টা হিসেবে রাজশাহী কোর্টের আইনজীবী আলীম চৌধুরীর নাম ব্যবহার করেন। আলীম চৌধুরী জানতে পেরে কুরবানের নামে আইনগত ব্যবস্থা নিতে গেলে দুইদিন আগে আলীম চৌধুরীর নাম বাদদিয়ে তার নিকট ক্ষমা চেয়েনেন প্রতারক কুরবান। স্থানীয়রা জানান ধর্ষক কুরবানের প্রতারণা বন্ধ সহ ধর্ষণের বিচার চেয়ে মানববন্ধনের পরেই কুরবান তার সন্ত্রাসী বাহিনী নিয়ে সেই কলেজ ছাত্রীর উপর হামলা করার চেষ্টা করে।

মানববন্ধনের ২ ঘন্টাপরে নিজের অপ কর্ম ঢাকতে তার ৫থেকে ৬ জন চিহ্নিত ক্যাডার নিয়ে বিভিন্ন মন্তব্য করতে শুরু করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় কুরবান ও তার ক্যাডার বাহিনী। কুরবানের অপকর্মের সাথে যারা তাল মিলিয়ে কুরবানকে সহযোগীতা করছেন তাদের বিরুদ্ধে ও আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানান মানববন্ধন থেকে। কুরবানের অপকর্মের শিকার হওয়া ভুক্তভোগীরা পুলিশের উপর মহলে আবেদন করার সকল প্রস্তুতি নিয়েছে বলেও জানান এই সময়।

কুরবানের প্রতারণার শিকার তারই প্রতিবেশি আরো দুইজন মহিলা এই মানববন্ধনে কুরবানের প্রতারণার শাস্তির দাবি জানান। অল্প সময়ের মধ্যে তারাও কুরবানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান। মানববন্ধন শেষে সেই কলেজ ছাত্রী অতিরিক্ত পুলিশ সুপার এর কার্যালয়ে গিয়ে কুরবানের প্রতারণার বর্ণনা দিয়ে শাস্তির দাবি করেন। কুরবানের বিরুদ্ধে করা মামলার সত্যতার প্রমান সহ প্রয়োজনীয় কাগজ পত্র তুলেদেন এ সময়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button