ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

পীরগঞ্জে হিমু চেয়ারম্যানের বিরুদ্ধে মেম্বারের অনাস্থা

লিমন সরকার ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

মেম্বারদের মূল্যায়ন না করা, সরকারি উপকারভোগী বাছাইয়ে অনিয়ম, অর্থ আত্মসাৎ করা ও একক ভাবে পরিষদ চালানো সহ নানা অনিয়মের অভিযোগ এনে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলা বৈরচুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টেলিনা সরকার হিমুর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহন করে।

ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী আফিসারের কাছে লিখিত আবেদন করেছেন পরিষদের তিন নারী সদস্য সহ ১১ জন মেম্বার। রবিবার বিকালে এ আবেদন করেন তারা। আবেদনের অনুলিপি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে দেওয়া হয়েছে।

বৈরচুনা ইউনিয়ন পরিষদের মেম্বার রোজিনা পারভিন, সামিআরা বেগম, সাধিকা বালা, ফারুক হোসেন, শাহজাহান আলী-১, বাবুল হক, আমিনুল ইসলাম, রেজাউল করিম, গোলাম রব্বানী, আনোয়ার হোসেন এবং শাহজাহান আলী-২ এর স্বাক্ষরিত আবেদনে জানা যায়, জানুয়ারী/২২ হতে দায়িত্ব গ্রহনের হতে অদ্যবধি পরিষদের মাত্র একটি মাসিক সভা হয়েছে।

ইউনিয়ন পরিষদের আওতায় বাশতলী খেয়াঘাট ইজারার খরচ পিপিআর ২০০৮ এ্যাক্ট অনুযায়ী হয়নি এবং ইজারার তিন লক্ষ ষাট হাজার টাকা ব্যাংকে জমা করা হয়নি। হাট বাজার ইজারার হতে প্রাপ্ত অর্থ এবং জানুয়ারি ২২ হতে অক্টোবর ২২ পর্যন্ত ইউনিয়ন পরিষদের আয়ের পাঁচ লাখ নিরানব্বই হাজার চারশত পয়ষট্টি টাকা কোন প্রকার ব্যাংক লেন দেন ছাড়াই চেয়ারম্যান আত্মসাৎ করেছেন। খাদ্য বান্ধব কর্মসূচীর এক হাজার উনত্রিশ জন সুবিধাভোগীর তালিকা অনলাইন করার জন্য কার্ড প্রতি ৫০ টাকা করে উদ্যোক্তা আনছারুলের মাধ্যমে মোট একষট্টি হাজার চারশত পঞ্চাশ হাজার টাকা চেয়ারম্যান উৎকোচ হিসেবে গ্রহন করেছেন।

কোন সভা ছাড়াই চেয়ারম্যান এককভাবে সামাজিক বেস্টনীর আওতায় সরকারের বিভিন্ন কর্মসূচীর সুবিধা ভোগীদের তালিকা প্রস্তুত করেছেন। কার্ড প্রতি পাঁচ হাজার টাকা করে নিয়ে কোন সভা না করেই ভিডব্লিউবি (ভালনারেবল ইউমেন বেনেফিট) কার্যক্রমের আওতায় ১ জানুয়ারি ২০২৩ হতে ৩১ ডিসেম্বর ২০২৪ চক্রের উপকারভোগীর তালিকা করেছেন চেয়ারম্যান। সরকারি ভাবে উপজেলা পরিষদ হতে বরাদ্দকৃত বিভিন্ন ধরনের মালামাল তিনি একাই উত্তোলন করে আত্মসাৎ করছেন।

মেম্বার ফারুক হোসেন বলেন, চেয়ারম্যানের আনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাৎ বিষয়ে গত ৫ ডিসেম্বর উপজেলা নির্বাহী অফিসারের কাছে ১১ মেম্বার লিখিত আবেদন করেন। এতে ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যান টেলিনা সরকার পরিষদের মেম্বারদের গালি গালাজসহ নানা প্রকার হুমকি ধামকি দেন। সার্বিক বিষয় নিয়ে গত শনিবার পরিষদের ১১ জন মেম্বার সভা করে চেয়ারম্যানের বিরুদ্ধে সর্ব সম্মতভাবে অনাস্থা প্রস্তাব গ্রহন করেছেন।

অভিযোগ বিষয়ে ইউপি চেয়ারম্যান টেলিনা সরকার হিমু মোবাইল ফোনে বলেন, অনাস্থা প্রস্বাব বিষয়ে তিনি কিছুই জানেন না। বিস্তারিত সাক্ষাতে বলবেন বলে জানান তিনি। উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার নজির বলেন, মেম্বারদের একটা অভিযোগ তদন্তাধীন রয়েছে। এর মধ্যেই আবারও তাদের আরো একটি আবেদন পাওয়া গেছে। বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button