ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে মুজিব বর্ষ উপলক্ষে ৫০০ পরিবার পাকা ঘরসহ জমি পেলেন

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও পীরগঞ্জে মুজিব বর্ষ উপলক্ষে দ্বিতীয় পর্যায়ে ৫০০ পরিবার পাকা ঘরসহ জমি পেলেন। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ।

এরই প্রক্ষিতে আজ(২০ জুন) রবিবার সকালে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সভা কক্ষে রেজাউল করিমের সভাপত্বিতে আলোচনা সভা ও জমির দলিলসহ পাকা ঘর প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৩ আসনের জাতীয় সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ, সাবেক এমপি ও পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুল হক, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুল ইসলাম, পৌর মেয়র বীর মুক্তিযুদ্ধা একরামুল হক, নির্বাহী অফিসার রেজাউল করিম, পীরগঞ্জ থানার ওসি প্রদীব কুমার রায়, উপজেলা সহকারী ভূমি তরিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম সহ প্রিন্ট মিডিয়া ইলেকট্রিক মিডিয়া সাধারণ জনগণও উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য সাড়া বাংলাদেশের ভূমিহীন ও গৃহহীন দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৪০ টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হয়েছে । এরই প্রক্ষিতে এ উপজেলায় ১০ টি ইউনিয়নের ৫০০ টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হয়। প্রথম পর্যায়ে ঘর পাওয়া ভুক্তভোগী শমেলা, সুলতানা , আব্দুর রউফ ও গুলজার প্রধান মন্ত্রীর এমন ঘরসহ জমি পেয়ে খুশি এবং ধন্যবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ।

উপজেলা নির্বাহি অফিসার রেজাউল করিম জানান, সরকারী অর্থায়নে প্রথম ধাপে ৩৬৫টি পরিবারকে পাকা ঘর ও জমি সহ দেওয়া হয়েছিল তখন প্রতি ঘর ১ লাখ ৭১ হাজার টাকা বরাদ্দ ধরা হয়েছিল দ্বিতীয় পর্যায়ে ৫০০টি এসব বাড়ি তৈরী করতে প্রতিটির জন্য খরচ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা। ৫০০টি নির্মাণাধীন ঘরের মধ্যে ৪৮০টি ঘর হস্তান্তর করা হয়েছে। আজ বাকি ২০টি ঘরের কাজ চলমান আছে । ১০ দিনের ভিতরে ২০টি পাকা ঘর হস্তান্তর করা হবে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button