ঠাকুরগাঁসংবাদ সারাদেশ

পীরগঞ্জে ভূমি দস্যূদের তান্ডব বিভিন্ন দপ্তরে অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার ১১নং বৈরচুনা ইউনিয়নের রামনা চান্দোহর মৌজায় কতিপয় প্রভাবশালী ও ভূমিদস্যু এলাকার এক বিধবা মহিলার বাড়িতে তান্ডব চালিয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৬ই ফেব্রুয়ারি সকাল ১১টায়।

জানা গেছে, দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার ৫নং ছাতইল ইউনিয়নের মরহুম নুর মোহাম্মদ এর স্ত্রী মোছাঃ আনোয়ারা বেগম পীরগঞ্জ উপজেলার রামনা চান্দোহর মৌজায় জে,এল নং- ১৭৭, খতিয়ান নং- সি.এস ৯০, এস.এ ১৩০, দাগ নং- ৭৭১, পরিমাণ ১৫০ শতক মধ্যে ১৫.৫ সাড়ে পনের শতক ক্রয়কৃত ও নিষ্কন্টক জমিতে ঘর-বাড়ি নির্মাণ করে বসবাস করছিল। একই গ্রামের আলহাজ্ব মোঃ উমিজ উদ্দীন এর পুত্র লুৎফর রহমান, মাহাবুবুর রহমান, মজিবর রহমানের পুত্র আব্দুল রাজ্জাক ও মৃত হাফু এর পুত্র নাজমুল হোসেন ঐ বিধবা মহিলাকে তার বসতবাড়ি থেকে উচ্ছেদ করে তার জায়গা  জবর দখল করার চেষ্ঠায় ব্যর্থ হয়ে ওই দিন উক্ত সময়ে তারা আনোয়ারা কে শারীরিক ভাবে নির্যাতন করে বসত বাড়ি, টিউবওয়েল ও প্লাষ্টিকের পাইপ ভাংচুর করে।

এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়লে এলাকাবাসী তড়িঘড়ি করে ঘটনাস্থলে পৌঁছালে মাত্রই ভূমিদস্যুরা দ্রুত পালিয়ে যায়। এরপরও ঐ ভূমিদস্যুরা বিধবা আনোয়ারা বেগমকে বিভিন্ন ভাবে ভয়ভীতি, হত্যার হুমকি দেওয়া সহ নানা ভাবে হুমকি ধামকি দিচ্ছে। নিরুপায় হয়ে ১৮ ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখে আনোয়ারা বেগম বাদী হয়ে উল্লেখিত ভূমিদস্যুদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জ পীরগঞ্জ ঠাকুরগাঁও বরাবরে লিখিত অভিযোগ করেন। থানা অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায় জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে সকল বিবাদীগণের বিরুদ্ধ দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button