ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

পীরগঞ্জে কারাগারে থাকা চেয়ারম্যান প্রার্থী রেজাউল

লিমন সরকার ঠাকুরগাও প্রতিনিধিঃ

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বৈরচুনা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন অস্ত্র ও মাদক মামলায় জেল হাজতে থাকা এক আসামী। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন তিনি। গত বৃহস্পতিবার যাচাই বাছাইয়ের পর তার মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষনা করা হয়েছে।

রিটার্নিং অফিসার শামীম আখতার জানান, গত মঙ্গলবার বৈরচুনা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রেজাউল ইসলাম রাজুর পক্ষে তার প্রস্তাবকারী নুরজামাল তার দপ্তরে মনোনয়ন পত্র জমা করেন। রেজাউল বর্তমানে গাইবান্ধা জেলা কারাগারে আটক আছেন। যথাযথ আইনী প্রক্রিয়ায় তার মনোনয়ন পত্র জমা নেওয়া হয়েছে এবং যাচাই বাছাইয়ে বৈধতা পেয়েছেন। তিনি এখন চেয়ারম্যান প্রার্থী।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) গাইবান্ধা-১৩ ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, পীরগঞ্জ উপজেলার বৈরচুনা বাজার এলাকার বাসিন্দা রেজাউল ইসলাম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার পাশাপাশি সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিল। গত ৩০ জুলাই রাতে র‌্যাব-১৩, সিপিসি-৩ (গাইবান্ধা) ক্যাম্পের একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ভাগদরিয়া গ্রামের এক বাড়িতে অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, ১০০ পিস ইয়াবা ট্যাবলেট এবং মাদক বিক্রির কিছু নগদ টাকাসহ রেজাউলকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক দুইটি মামলা দায়ের করেন। সেই মামলায় রেজাউল বর্তমানে গাইবান্ধা জেলা কারাগারে আটক আছেন। এ ছাড়াও গত ২৮ জুলাই ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি হত্যা মামলার তথ্য সংগ্রহ করতে আসা এক র‌্যাব সদস্যের মাথা ফাটিয়ে পালিয়ে যায় রেজাউল। এ ঘটনায়ও র‌্যাবের পক্ষ থেকে তার বিরুদ্ধে পীরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। এ মামলাও পলাতক রয়েছে রেজাউল।

অস্ত্র ও মাদক মামলার আসামী চেয়ারম্যান প্রার্থী হওয়া প্রসঙ্গে সিপিবির পীরগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম বলেন, নির্বাচন কমিশন তথা সরকারের উচিত হবে- এমন একটি আইন করা, যেন এসব লোক কোন নির্বাচনে প্রার্থী হতে না পারেন।

পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জয়নাল আবেদিন বাবুল বলেন, সৎ, পরিচ্ছন্ন এবং সমাজের প্রতি দায়বদ্ধতা আছে এমন ব্যক্তিরই নির্বাচনে প্রার্থী হওয়া উচিৎ।

সুশাসনের জন্য নাগরিক সুজন এর জেলা কমিটির সদস্য তারেক হোসেন বলেন, সুজনের দৃষ্ঠিতে কোন মতেই এ ধরণের প্রার্থী কাম্য নয়। এটা দুঃখ জনক। উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, সাজা না হলে নির্বাচন করতে বাধা নেই। এক্ষেত্রে আমাদের করার কিছুই নাই। ভোটাররাই সিদ্ধান্ত নিবেন।

উল্লেখ্য, পীরগঞ্জ উপজেলার ১০ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৩ জন, সদস্য পদে ৩৩৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০৯ জন প্রতিদন্ডীতা করছেন। আগামী ২৮ নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button