ঠাকুরগাঁসংবাদ সারাদেশসারাদেশ

পীরগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে ঘরবাড়ি নির্মাণ

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আদালতের নির্দেশ অমান্য করে বিরোধপূর্ণ জমিতে ঘরবাড়ি নির্মাণ করার অভিযোগ উঠেছে। আদালতকে অবজ্ঞা করে প্রতিপক্ষরা গত কয়েক দিন ধরেই সেখানে ইট পাথর দিয়ে পাকা নির্মাণ কাজ করছে। এই বিষয়ে বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছে না জমির মালিক। আজ দুপুরে প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন উপজেলার পীরগঞ্জ ইউনিয়নের চন্ডিপুর গ্রামের মাসুদা বেওয়া।

সাংবাদিকদের কাছে এসে অভিযোগ করে মাসুদা বেওয়া বলেন, চন্ডিপুর মৌজার ৮৩নং দাগের সিএস ৫২ এবং এসএ ৬৮ খতিয়ানভূক্ত ৫০ শতক জমি তার স্বামীর সম্পত্তি। স্বামী মারা যাওয়ার পর তার পরিবারের উপর্যুক্ত কোন অভিভাবক না থাকার সুযোগে একই এলাকার পজিদুর রহমানের ছেলে মকসেদ, পশির উদ্দীনের ছেলে নজরুল, আমির আলীর ছেলে রবিউল সহ কয়েকজন উক্ত জমিটি জোর পূর্বক দখল করে নেয়। এতে বাঁধা দিলে প্রতিপক্ষরা সন্ত্রাসী বাহিনী দিয়ে তার পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি ধামকি দেয়। এই ঘটনায় তিনি আদালতে মামলা করেছে। মামলাটি বর্তমানে আদালতে চলমান আছে। এরই মাঝে আবেদনের প্রেক্ষিতে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই জমিতে পাকা ঘরবাড়ি, পুকুর খনন সহ অন্যান্য স্থাপন নির্মাণ না করার জন্য নির্দেশ দেয় বিজ্ঞ সহকারী জজ আদালত ঠাকুরগাঁও। এই ব্যাপারে পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলা হলে থানার সাব ইন্সপেক্টর গাবুর আলী সরদার প্রতিপক্ষদের নোটিশ প্রদান করেন। প্রতিপক্ষরা সেই নির্দেশনা অমান্য করে বিরোধপূর্ণ জমিতে পাঁকা ঘর বাড়ি সহ বিভিন্ন স্থাপন নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। আদালতের নির্দেশ অমান্য করে জোর করে ওই জমিতে ঘর বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রাখার ব্যাপারে মকসেদ আলী জানায়, আমরা আমাদের জমিতে ঘরবাড়ি নির্মাণ করছি। আদালতের রায় আমরাই পাবো।

এই বিষয়ে পীরগঞ্জ থানার উপ পরিদর্শক গাবুর আলী সরদার বলেন, ওই জমিতে ঘরবাড়ি নির্মাণ না করার জন্য বিবাদীদের নোটিশ দেওয়া হয়েছে। কেউ যদি তা অমান্য করে তাহলে পুলিশের পক্ষ থেকে কিছু করার নেই। আদালতের ব্যাপার আদালত দেখবে বলে জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button