জয়পুরহাটসংবাদ সারাদেশ

নকল পুলিশ সেজে চাঁদা নিল আসল পুলিশের কাছে থেকে

সংবাদ চলমান ডেস্কঃ

জয়পুরহাটে নকল পুলিশ আসল পুলিশকে ভয়ভীতি দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে মো. আল আমিন নামের একজনসহ প্রতারকচক্রের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার নওদা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

জানা গেছে, গ্রেফতারকৃত আল আমিনের বাড়ি দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার ঈদগাহ বস্তি এলাকায়। তার বাবার নাম আপেল মাহমুদ। গ্রেফতারকৃত অপর দুই ব্যক্তি আল আমিনের দাদা শ্বশুর নওদা গ্রামের মো. ইসাহাক ওরফে জাহাঙ্গীর ও তার স্ত্রী আমেনা বেগম।

পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন থেকে আল আমিন পুলিশ সদর দফতরের গোপনীয় শাখার পরিদর্শক পরিচয়ে পুলিশ বাহিনীতে কর্মরত পুলিশ সদস্যদের কাছ থেকে টাকা আদায় করেন। পুলিশ সদস্যদের বিরুদ্ধে সদর দফতরে অভিযোগ রয়েছে এমন বিভিন্ন অভিযোগ এনে তাদের চাকরিচ্যুত ও শাস্তির ভয় দেখাতো সে।

বিষয়টি পুলিশ সদর দফতরের নজরে আসলে গোপনে তথ্য প্রযুক্তির সহয়তায় গত বুধবার রাতে তাকে পাঁচবিবি উপজেলার নওদা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে আল আমিন স্বীকার করেন, সে পরিদর্শক মিজান পরিচয়ে পুলিশ সদস্যদের ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করতো। পুলিশের কাছে টাকা আদায়ের কৌশলও সে দেখিয়ে দেয়।

পাঁচবিবি থানার ওসি পলাশ চন্দ্র দেব জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করে সারা দেশে তাদের অন্য প্রতারক চক্রদেরও গ্রেফতার করা হবে। মিজান নামে কোনো পরিদর্শক গোপনীয় শাখায় নেই। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button