জাতীয়রাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

দুঃখী জনগণের মুখে হাসি ফোটানোই হবে ১৫ আগস্টের হত্যাকাণ্ডের প্রকৃত প্রতিশোধ

স্টাফ রিপোর্টারঃ

এ দেশের দুঃখী জনগণের মুখে হাসি ফোটানোই হবে ১৫ আগস্টের হত্যাকাণ্ডের প্রকৃত প্রতিশোধ। জাতির পিতা হত্যার ষড়যন্ত্রকারী এবং ক্ষেত্র প্রস্তুতকারী উভয়কেই বিচারের সম্মুখীন করার সংকল্প ব্যক্ত করে এই উক্তি টি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশের দুঃখী, নিরন্ন জনগণের খাদ্য, বস্ত্র, চিকিৎসা এবং উন্নত জীবনের ব্যবস্থা করা যেটা জাতির পিতার আজীবন লালিত স্বপ্ন ছিল, সেই স্বপ্ন যেদিন পূরণ করতে পারবো সেদিনই আমি মনে করবো এই হত্যার প্রকৃত প্রতিশোধ নিতে পেরেছি। প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সোমবার বিকেলে জাতির পিতার ৪৬তম শাহাদতবার্ষিকী এবং ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির ভাষণে এসব কথা বলেন। 

তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন এবং বলেন, তখনকার পত্র-পত্রিকাগুলো পড়লেই অনেক কিছু স্পষ্ট হয়ে যাবে। একটা বিধ্বস্ত দেশ গড়তে যেখানে বছরের পর বছর লেগে যায় সেখানে একটি বছরও সময় দেওয়া হলো না, সঙ্গে সঙ্গে সমালোচনা শুরু হলো। ধৈর্য না ধরে নানা সমালোচনা, নানা কথা লেখা হলো। কারা এগুলো লিখেছিল, কাদের খুশি করতে এবং এ হত্যাকাণ্ডের জন্য গ্রাউন্ড প্রিপেয়ার কারা করছিল? আত্মস্বীকৃত খুনি ফারুক-রশিদের বিবিসিতে প্রদত্ত ইন্টারভিউ এর উদ্ধৃতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, এ হত্যাকাণ্ড যারা ঘটিয়েছে এবং যারা পাশে ছিল এবং ক্ষেত্র প্রস্তুত করেছে সবাই কিন্তু সমানভাবে দোষী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভায় প্রারম্ভিক বক্তৃতা করেন। অনুষ্ঠানের শুরুতে ’৭৫ এর ১৫ আগস্টে শহিদ জাতির পিতা, বঙ্গমাতা এবং তাদের পরিবারের শাহাদতবরণকারী সদস্যদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। স্মরণ সভায় শ্রদ্ধা নিবেদন করেন সাবেক মন্ত্রী এবং দলের সভাপতি মণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী এবং দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক ও অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এবং আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বক্তৃতা করেন। সভায় আরোও বক্তৃতা করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ। 

দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি গণভবন থেকে সভাটি সঞ্চালনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, আজকে ১৫ই আগস্টের এটাই আমাদের প্রতিজ্ঞা হবে যে, ওই রক্ত কখনো বৃথা যায়নি, বৃথা যাবে না, বৃথা যেতে আমরা দেবো না। এদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবো যাতে আমার বাবা, মা, ভাইয়ের আত্মা শান্তি পায়। সেই কারনে দেশবাসীর কাছে দোয়া চান প্রধানমন্ত্রী, একই সাথে করোনা মোকাবিলায় তিনি সবাইকে সাবধান করে পুনরায় স্বাস্থ্যবিধি মেনে চলার কথা স্মরণ করিয়ে দেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button