চাপাইনবাবগঞ্জরাজশাহীরাজশাহী সংবাদ

চাঁপাই নবাবগঞ্জের নিয়ন্ত্রনে আর এম পি পুলিশ

চীফ রিপোর্টারঃ

দীর্ঘদিন ধরেই রাজশাহী আর এমপি পুলিশ ঝুঁকে পড়েছে প্রতিবেশি জেলা চাঁপাই নবাবগঞ্জের পুলিশ সদস্যের উপরে। একটি সূত্র বলছেন এই একক জেলার অধিকাংশ পুলিশ সদস্য একই স্থানে চাকরি করার সুবাদে আইন প্রয়োগের ক্ষেত্রে অনেকটাই জটিলতার সৃষ্টি হচ্ছে।

পুলিশের উপর মহলের সূত্র মতে উত্তর অঞ্চলের জামাত বি এন পির অন্যতম জেলা হিসেবে চাঁপাই নবাবগঞ্জকে চিহ্নিত করা হয়। আর এই জেলার অধিক অংশ পুলিশ সদস্যের পরিবারের বিরুদ্ধে রয়েছে জামাত বি এনপির সাথে জড়িত থেকে দেশ বিরোধী কর্মকান্ড করার অভিযোগ। অনেক পুলিশ সদস্যের পরিবার যুগের সাথে তালমিলিয়ে হাইব্রিড দল দরদী হয়ে এলাকায় আলোচিত হিসেবে পরিচিত হয়েছে। অনেক পুলিশ সদস্য রাজশাহীতে দীর্ঘ সময় চাকরি করার সুবাদে আলীশান বাড়ি গাড়ির মালিক ও হয়েছেন। নগরীর বিলসিমলা সিটির হাট এলাকায় অধিকাংশ প্লটের মালিক হয়েছেন এই সকল পুলিশ সদস্যরা। অনেকেই কনেষ্টবল থেকে জেলা আর এম পিতে ঘুরেফিরে চাকরি করে এস আই পর্যন্ত পদন্নতি নিয়েছেন এরই মাঝে।

পুলিশের সূত্র মতে নগরীর ১২টি থানার মধ্যে ৫টি থানার ওসির দায়িত্ব পালন করছেন চাঁপাই নবাবগঞ্জ- রাজশাহী সীমান্তবর্তী এলাকার ওসি। যাদের বিরুদ্ধে রয়েছে নানা অভিযোগ এত অভিযোগের পরেও তারা বহাল চাকরি করছেন তাদের পছন্দের কর্মস্থল রাজশাহীতে। অনেকেই পুলিশের অন্য শাখায় নাম মাত্র রদবদল দেখিয়ে অল্প সময়েই আবার ফিরে এসেছেন রাজশাহীতে। সূত্র মতে আর এম পি পুলিশের চারটি বিভাগ ডিবিপুলিশ সহ কয়েকটি শাখায় ২০ভাগের উপরে চাকরি করছেন চাঁপাই নবাবগঞ্জের পুলিশ সদস্যরা। দুই একজন ছোট পদের পুলিশ সদস্যদের রদবদল হলেও পুলিশের উপ পরিদর্শক বা ওসি পর্যায়ে তেমন রদবদল নজরে আসেনি সংশ্লীষ্ট মহলের। আর এম পিতে চাকরিরত অধিকাংশ ওসি নিজের বাড়িতে থেকেই করছেন পুলিশের চাকরি। অনেকেই লোক দেখাতে নিজের বাড়ি ভাড়া দিয়ে অনত্র ভাড়া বাসায় থাকছেন। এই সকল ওসিদের নিকটতম ব্যক্তিদের একাউন্ট খুঁজলেই বেরিয়ে আসবে এদের আড়ালে থাকা অর্থ ।

এরই মাঝে চাঁপাই নবাবগঞ্জের একজন ইন্সপেক্টর নগর ডিবি থেকে ওসির দায়িত্ব পেয়েছেন আর এম পির একটি থানায়। তিনি সেখানে যোগদান করার পর নিজেকে সাধুবাবা হিসেবে পরিচয় দিলেও সেই বাবার ভয়ংকর ছোবলে ওই থানা এলাকার মানুষ ক্ষোভে ফেটেপড়ছেন। গভীর রাত পর্যন্ত চলে সেই থানায় রমরমা বানিজ্য। পুলিশের একটি সূত্র বলছে আর এমপি পুলিশ কমিশনারের সরলতার সুযোগ নিয়ে এই সকল চতুর ওসি নিজের আখের গোছাতে ব্যস্ত হয়ে পড়েছে। এই সকল ওসি নিজের সুবিধা নিতে প্রধানমন্ত্রীর আস্থা ভাজন হিসেবে নিজের নাম পর্যন্ত ব্যবহার করে থাকেন। এরা উপরে সরকারের তেল বাজি করলেও ভেতরে রয়েছে ভিন্নরুপ- চলবে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button