খেলাধুলা

৫ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় এবার বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ

এখনও পর্যন্ত ফলোঅনের শঙ্কা দূর হয়নি বাংলাদেশ দলের।প্রথম বিপর্যয় কাটিয়ে উঠলেও দ্রুত ৫ উইকেট হারিয়ে খাদের কিনারে অবস্থান করছে এই দলটি।

ইনিংসের প্রথম ওভারে মাহমুদুল হাসান জয়কে হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। দ্রুত সেই বিপদ সামলে নেন তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত। দু’জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে বাংলাদেশ ভালোই এগুচ্ছিল।

৭৯ রানের জুটি গড়েন তামিম শান্ত। এর মধ্যে দলীয় ৮২ রানের মাথায় উইয়ান মালদারের বলে এলবিডব্লিউ আউটের শিকার হন তামিম ইকবাল।

তামিম আউট হওয়ার পর নাজমুল হোসেন শান্তকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সেই মুল্ডারই। টাইগার অধিনায়ক মুমিনুল হক নামের পাশে যোগ করতে সক্ষম হন মাত্র ৬ রান। এরপর মুশফিকুর রহিম ও লিটন দাসের ব্যাটে লড়ছিল বাংলাদেশ। তবে লিটন বেশিক্ষণ টিকে থাকতে পারেননি প্রোটিয়া বোলারদের তোপের সামনে। ১৪ বলে ১১ রান করে অলিভিয়েরের বলে সরাসরি বোল্ড হন তিনি।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৩৯ রান। মুশফিকুর রহিম ব্যাট করছেন ৩০ রানে ও ইয়াসির আলি ব্যাট করছেন ৮ রানে। লাল সবুজের প্রতিনিধিরা এখনো পিছিয়ে আছে ৩১৪ রানে।

এর আগে ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে দিন শুরু করে দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় দিনে ৩০০ রানে এসে ৬ষ্ঠ উইকেট হারায় তারা। ৪৮ বলে ২২ রান করা কাইল ভারানেকে বোল্ড করে সাজঘরে ফেরান খালেদ আহমেদ।

উইন মাল্ডারকে সাথে নিয়ে এরপর ৮০ রানের জুটি গড়েন কেশভ মহারাজ। ৭৭ বলে ৩৩ রান করে মাল্ডার আউট হলেও ফিফটি তুলে নেন মহারাজ। শেষ পর্যন্ত তাকে থামান তাইজুল ইসলাম। ততক্ষণে ৯৫ বলে ৮৪ রান করে ফেলেছেন মহারাজ।

পরে শিমন হার্মারের ২৯ ও লিজার্ড উইলিয়ামসের ১৩ রান প্রোটিয়াদের ইনিংসটাকে লম্বা করেছে আরো। শেষ অবধি ৪৫৩ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। ৫০ ওভার বল করে ১৩৫ রান দিয়ে ৬ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম, ৩ উইকেট পেয়েছেন খালেদ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button