খেলাধুলা

আজ থেকে শুরু ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট

সংবাদ চলমান ডেস্ক:

করোনাভাইরাস মহামারীর মধ্যেই শেষ হয়েছে ইংল্যান্ড-ওয়েস্টইন্ডিজ টেস্ট সিরিজ। আজ বুধবার থেকে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে মাঠে নামছে স্বাগতিক ইংল্যান্ড। করোনার মধ্যে ক্রিকেটে দ্বিতীয় টেস্ট সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে সিরিজ জিতে ইংল্যান্ড। টানা দ্বিতীয়বারের মতো সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে ইংলিশরা।

ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ দুই সিরিজে হারেনি পাকিস্তান। সেই স্মৃতি পাকিস্তানকে ভালো খেলার সাহস দিচ্ছে। ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডো সিরিজের প্রথম টেস্ট শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

করোনা মহামারীর মধ্যেও টেস্ট ক্রিকেটকে মাঠে ফেরানোর পর আয়ারল্যান্ডকে নিয়ে ওয়ানডে ফরম্যাটকেও ২২ গজে ফিরিয়েছে ইংল্যান্ড। গতকাল শেষ হয়েছে দু’দলের ওয়ানডে সিরিজ। তবে এর কোনো প্রভাব পড়বে না পাকিস্তান সিরিজে। কারণ, ওয়ানডে ও টেস্টের জন্য ভিন্ন দল গঠন করেছে ইংল্যান্ড।
২০১৬ ও ২০১৮ সালে সর্বশেষ দু’সফরে সিরিজ হারেনি পাকিস্তান। ২০১৬ সালে ৪ ম্যাচের টেস্ট সিরিজ ২-২ ও ২০১৮ সালে দু’ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করেছিলো তারা। এখন পর্যন্ত ৮৩ ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও পাকিস্তান। ইংলিশদের জয় ২৫, পাকিস্তানের জয় ২১টি। ড্র হয়েছে ৩৭টি ম্যাচ।
প্রথম টেস্টের আগে পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘ইংল্যান্ডের কন্ডিশনে খেলাটা সবসময়ই কঠিন। কিন্তু গত একমাসে এখানকার কন্ডিশনের সাথে আমরা দারুণভাবে মানিয়ে নিয়েছি। এখন মাঠের পরিস্থিতির সাথে মানিয়ে নেয়াটা আসল লক্ষ্য। সকলে যার যার দায়িত্ব পালন করলে আমরা সাফল্য পাবো।
গত দু’সিরিজের সাফল্য আমাদের সাহস যোগাচ্ছে। তবে সদ্যই সিরিজ জিতে দারুণ আত্মবিশ্বাসী ইংল্যান্ড। তাই প্রতিপক্ষ শক্তভাবেই নিচ্ছি আমরা। নিজেদের সেরা পারফরম্যান্স দিতে আমরা প্রস্তুত।’ ইংল্যান্ডের মাটিতে পাকিস্তান সর্বশেষ টেস্ট সিরিজ জিতেছে ১৯৯৬ সালে।
তবে পাকিস্তানকে শক্তিশালি প্রতিপক্ষ ভাবছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের চেয়ে পাকিস্তান শক্তিশালী দল। কারণ, পাকিস্তানের বোলিং লাইন-আপ বিশ্বমানের। গেল দু’সফরে তারা বোলারদের হাত ধরে সাফল্য পেয়েছে। তাদের ব্যাটসম্যানরা ভালো মানের। তাই সিরিজে দারুণ লড়াই হবে।’

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button