কুমিল্লাসংবাদ সারাদেশ

মুরাদনগরে অবৈধ ক্লিনিক পরিচালনার দায়ে জরিমানা

শামীমুল ইসলাম,কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার মুরাদনগরে লাইসেন্স বিহীন অবৈধ ক্লিনিক পরিচালনায় দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ৩লক্ষ ১৫হাজার টাকা জরিমানা এবং সেবাগ্রহীতার জীবন বিপন্নকারী কার্যক্রম করার অপরাধে সিলগাল করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

গত মঙ্গলবার বিকেলে উপজেলার পান্তি বাজারে এই অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আলাউদ্দিন ভূঞা জনী।

জানা যায়, যত্রতত্র গড়ে উঠা অবৈধ ক্লিনিকের মাধ্যমে জনস্বাস্থ্যের মারাত্মক ক্ষতি ও জীবন বিপন্নকারী কার্যক্রম বন্ধের লক্ষ্যে উপজেলার পান্তি বাজারে অভিযান চালায় ভ্রম্যমান আদালত। এ সময় লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করা ও সেবাগ্রহীতার নিরাপত্তা ও জীবন বিপন্নকারী কার্য করার অপরাধে জননী মেডিক্যাল হল,মা মণি ডায়াগনস্টিক সেন্টার, আশ শেফা নরমাল ডেলিভারি ও হেলথ কেয়ার সেন্টার এই তিনটি প্রতিষ্ঠান লাইসেন্স বিহীন হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৫২ ধারা এবং মেডিক্যাল প্র্যাকটিস ও বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ, ১৯৮২ এর ১১(২) খ ও ১৩ ধারা অনুযায়ী সর্বমোট তিন লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা এবং কার্যক্রম বন্ধ করার নির্দেশনাসহ সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এনামুল হক ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সিরাজুল ইসলাম মানিক, ইউপি চেয়ারম্যান আবদুস সামাদ মাঝি, মোঃ আরমান মিয়া।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: আলাউদ্দিন ভূঞা জনী বলেন, নির্ভুল স্বাস্থ্য সেবা মানুষের মৌলিক অধিকার। কিছু অসাধু ব্যাক্তিদের জন্য এই স্বাস্থ্য সেবা বিপন্ন হচ্ছে। তাদের নিয়ন্ত্রন করতেমুরাদনগর উপজেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button