কুমিল্লাসারাদেশ

টিকা নেবেন জামাল ভূঁইয়া ও তারিক কাজী

স্পোর্টস ডেস্কঃ

জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ও ডিফেন্ডার তারিক কাজীর বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র না থাকায় তাদের করোনাভাইরাস টিকা প্রদানের বিশেষ উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

দু জনকে বিদেশি কোটায় টিকা প্রদানের ব্যবস্থা করতে ইতোমধ্যে স্বাস্থ্য অধিদপ্তরে চিঠি দিয়েছে বাফুফে। ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া ও ফিনল্যান্ড প্রবাসী তারিক কাজী যখন বাংলাদেশি পাসপোর্ট করেছেন তখন তাদের বয়স কম ছিল। তখন জন্মনিবন্ধন সনদপত্র দিয়েই তারা পাসপোর্ট তৈরি করেন। বাংলাদেশি হিসেবে টিকা নিতে হলে অবশ্যই বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। যেটা তাদের নেই। তাই দেশের ফুটবলের অভিভাবক সংস্থা জামাল ও তারিককে বিদেশি কোটায় টিকা প্রদানের উদ্যোগ নিয়েছে।

টিকার জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগ এবং তৃতীয় বিভাগ লিগের ৫৮০ জন খেলোয়াড়ের তালিকা মন্ত্রণালয়ে পাঠিয়েছে বাফুফে। এই তালিকায় আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, ইয়াসিন, মানিক, আবদুল্লাহ, ফাহাদ, রয়েল, মেহেদী হাসান, নাবিব নেওয়াজ জীবন, সাদউদ্দিন, ইব্রাহিমসহ জাতীয় দলের ১৫ জন খেলোয়াড় আছেন। জাতীয় পরিচয়পত্র না থাকায় জাতীয় দলের আরো ২০ খেলোয়াড়ের নাম বাদ দিতে হয়েছে টিকার তালিকা থেকে। বাফুফে বলেছে যাদের জাতীয় পরিচয়পত্র নেই তারা যেন দ্রুত তা করে নেন। এ জন্য খেলোয়াড়দের সম্ভাব্য সব ধরণের সহযোগিতা করা হবে বলে জানায় তারা।

টিকার জন্য প্রথমবার ক্লাব কোটায় ৪১২ জনের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছিল বাফুফে। তাদের মধ্যে জাতীয় দলের পাঁচ ফুটবলারসহ ৭০ জন টিকা নিয়েছেন। আগে বাদ পড়া এবং নতুন মিলিয়ে ৫৮০ জনের দ্বিতীয় তালিকা মন্ত্রণালয়ে পাঠিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button