কুমিল্লাখেলাধুলা

এবার পঞ্চপাণ্ডব ছাড়াই শিরোপা জিতল কুমিল্লা

স্পোর্টস ডেস্কঃ

এবারের বিপিএলে বাংলাদেশের ক্রিকেটের পাঁচ বড় তারকা-মাশরাফী বিন মোর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। যাদের ডাকা হয় পঞ্চপাণ্ডব নামে। তবে এবার কোনো ক্রিকেটারকে দলে টানেননি নাফিসা কামাল। কোন পঞ্চপাণ্ডব ছাড়াই এবারের শিরোপা জিতেছে কুমিল্লা। এতেই বেশি আনন্দ হয়েছেন দলটির মালিক নাফিসা কামাল।

তবে মাঠের ক্রিকেটে সব পাণ্ডবকেই টেক্কা দিয়েছে তার দল। ইমরুল কায়েসকে অধিনায়ক করে তৃতীয় শিরোপার স্বাদ পেয়েছে কুমিল্লা।

ফাইনাল জয়ের পর সংবাদমাধ্যমের করা এক প্রশ্নের জবাবে নাফিসা বলেন, পাণ্ডব কী? আমাদের ডিকশনারিতে পাণ্ডবই নেই। এখনও পাণ্ডব নিয়ে কথা বলেন আপনারা? আজকের পরও? আমরা একটা পরিবারের মতো। পরিবারের বাইরে সুপারস্টারদের নিয়ে কীভাবে চালাব? আগে আসে পরিবার, সুপারস্টার পরে। সুপারস্টাররা দলের জন্য বোনাস।

পঞ্চপাণ্ডবের কোনো ক্রিকেটার দলে না টানলেও কুমিল্লার বিদেশি ক্রিকেটাররা ছিলেন বেশ অভিজ্ঞতা সম্পন্ন। ফাফ ডু প্লেসি, মঈন আলি, সুনীল নারাইনরা একা হাতেই ম্যাচ বের করেছেন।

উচ্ছ্বসিত নাফিসা বলছিলেন, আমাদের লক্ষ্যই ছিল বিদেশি যারা আসবে ওরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অভিজ্ঞতাসম্পন্ন হবে। বিপিএলে আমরা খুব অল্প সময় পাই। এক মাসের মধ্যে একটা পরিবার তৈরি করতে হয়।

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের ক্রিকেটার্স নিলামের পর সংবাদমাধ্যমকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক নাফিসা কামাল বলেছিলেন, আমি একটা বিপ্লব ঘটাতে চেয়েছি এবার। এই তিন পাণ্ডব বা পাঁচ পাণ্ডব যাদের বলা হয়, এর বাইরে এসে লিডারশিপ দিতে যারা নতুন তাদের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button