ঈশরদীপাবনারাজশাহী সংবাদ

দাদার বাড়ির এলাকার নেতার সুপারিশে চলে ফাঁসির আসামি জাকারিয়ার প্রকাশ্যে জীবন

বিশেষ প্রতিনিধিঃ

পাবনার ঈশ্বরদীর বি এন পির নেতা নামে পরিচিত হলেও এই নেতা নামধারি ব্যক্তির দেশে এবং দেশের বাইরে রয়েছে একাধিক বাড়ি। তার নিজের জন্য রয়েছে ভিআইপি দের মত প্রটোকল সহ নানা আয়োজন। বিভিন্ন সময় পুলিশের নাকের ডগার উপর দলীয় প্রোগ্রাম করলেও ফাঁসির আসামি জাকারিয়া পিন্টুকে গ্রেপ্তারের ক্ষেত্রে পুলিশের কোন ভুমিকা ছিলনা। সুত্র মতে কিছুদিন পুর্বে দীর্ঘ ২ মাস ঈশ্বরদী সহ ঈশ্বরদীর আশে পাশের এলাকায় অবস্থান করছিলেন এই জাকারিয়া পিন্টু।

এখনো তার নামের উপরেই ঈশ্বরদীর অনেক কিছুই নিয়ন্ত্রণ হয়। প্রতিবেশী দেশ ভারত সহ কানাডায় জাকারিয়া পিন্টুর বাড়ির সন্ধান রয়েছে একাধিক সুত্রে। ঢাকায় একাধিক বাড়ির খবর রয়েছে জাকারিয়া পিন্টুর স্বজনদের নামে। যেই বাড়ির মালিকানা দাবিদার জাকারিয়া পিন্টু নিজেই। সুত্রমতে এই জাকারিয়া পিন্টুর আদি জন্মভুমি কুস্টিয়া জেলার শেষ প্রান্তে সেখান থেকে পাবনার পাকশি এলাকা নিকট বর্তী হওয়ায় চোরাচালানের মাধ্যমে পাবনা অঞ্চলে আবির্ভাব ঘটে তার।

রাজনীতির ছদ্দবেশে গড়েতুলেন অঢেল সম্পদ। নিজের সন্ত্রাসী বাহীনি দিয়ে তৎকালিন বিরোধী দলীয় নেত্রী শেখহাসিনার ট্রেন বহরে হামলা চালিয়ে ফোকাসে আসেন এই জাকারিয়া পিন্টু। বি এন পি জালাও পড়াও সরকারের সময় ঈশ্বরদীকে নিজের মুঠো করে নেন। সুত্র মতে উত্তর অঞ্চলের ত্রাসের আরেক নাম হয়ে উঠেন জাকারিয়া পিন্টু।

আর সেই সময় বিভিন্ন দেশে বাড়ি তৈরিকরে আখের গুছিয়ে নেন। আদালতের সুত্রধরে জানাযায় দীর্ঘ ৩ বছর আগে তার নামে প্রধানমন্ত্রীর ট্রেনবহরে হামলার ঘটনায় ফাঁসির আদেশ হয়, তার পরেও তিনি দিব্বি ঘুরছিলেন ঈশ্বরদীতে। তার প্রকাশ্যে ঘোরাঘুরির এমন ঘটনায় অনেকেই অবাক হয়ে পড়েন। কি এমন অপশক্তি তার পেছনে কাজ করছে যে তিনি আইনকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে নতুন চমকের সৃস্টি করেছেন। অভিযোগ রয়েছে গণমাধ্যম থেকে শুরু করে প্রশাসনের একাধিক অসাধু কর্মকর্তা তার মুরিদ হয়ে তাকে বিভিন্ন ভাবে সহযোগীতা করছেন। এ ছাড়াও তার পৈতিক বাড়ি কুস্টিয়ার সরকারি দলের একজন বড় মাপের নেতার নাকি তার মাথার উপর হাত রয়েছে।

এমন বিতর্কিত ব্যক্তিকে ফাঁসির হাত থেকে রেহাই পেতে তাকে সহযোগীতা করার কারণ হিসেবে অর্থকেই দায়ি করছেন সংশ্লীষ্ট মহল। সরেজমিনে অনুসন্ধান কালে ঈশ্বরদীতে প্রকাশ্যে কেউ মুখ খুলতে চাননা এই জাকারিয়া পিন্টুর অবস্থান নিয়ে। উল্টো প্রতিবেদকের নিকট বেনামে ফোন আসে তার নামে সংবাদ প্রকাশ না করার জন্য। ভয় আর আতংক যেন পুরোটাই জাকারিয়া পিন্টুর নামের উপর।

এত কিছুর পরেও জাতিয় সহ অনলাইন পত্রিকায় তিন দিন পুর্বে একটি সংবাদ প্রকাশ হয় জাকারিয়া পিন্টুর নামে,এই নিয়ে প্রশাসন ও জাকারিয়া পিন্টুর বাহীনির টনক নড়ে চড়ে উঠে। তার থলের বিড়াল যেন আর বেরিয়ে না আসে এমন চেষ্টা আর তদবির চলতে থাকে। একজন রাষ্ট্রদ্রোহী মামলার আসামিকে যারা সহযোগীতা করছে তাদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি সকল শ্রেনির মানুষের। যার সকল যোগাযোগ মাধ্যম প্রতিনিয়ত ব্যবহার হচ্ছে যিনি ফাঁসির আসামি হয়ে অপরাধ জগতের সকল কিছু নিয়ন্ত্রণ করছেন- তাকে আটক করা কতটা জটিল সেই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সাধারণ মানুষের মাঝে। <>চলবে

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button