ঈশরদীরাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

ঈশ্বরদীতে হিন্দু মহাজোটের অবস্থান কর্মসূচি ও আলোর মিছিল

সৌরভ কুমার দেবনাথ, ঈশ্বরদী প্রতিনিধিঃ

দেশজুড়ে হিন্দু সম্প্রদায়ের উপর অতর্কিত হামলা, প্রতিমা ভাঙচুড়, ঘরবাড়ি ও মন্দিরে অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে পাবনার ঈশ্বরদীতে হিন্দু মহাজোটের উদ্যোগে ৭ দফা দাবিসহ অবস্থান কর্মসূচী এবং মশাল মিছিল পালিত হয়েছে। শুক্রবার বিকেল ৫ টায় বাংলাদেশ হিন্দু মহাজোট, যুব ও ছাত্র মহাজোটের আয়োজনে ঈশ্বরদী বাজারের প্রধান ফটকে এই অবস্থান কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচী শেষে ঈশ্বরদী বাজার থেকে মশাল মিছিল বের করে শহরের রেলগেট গোল চত্বরে এসে সমাপ্তি ঘোষণা করা হয়। ঈশ্বরদী উপজেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক দেব দুলাল রায়ের সঞ্চালনায় এবং আশুতোষ পালের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি সুনিল চক্রবর্তী, যুগ্ম-সাধারণ সম্পাদক মিলন কর্মকার এবং ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি ও বারোয়ারী মন্দির কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক স্বপন কুমার কুন্ডু।

আরও বক্তব্য রাখেন, অসাম্প্রদায়িক চেতনার সাংবাদিক (চেতনায় ঈশ্বরদী) পত্রিকার সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান ফান্টু এবং ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি গীতিকার, সুরকার এস এম রাজা, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোপাল অধিকারি, পৌর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি পার্থ প্রতিম দাস, শেখ মেহেদী হাসান, জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্র মহাজোটের সভাপতি সুমন দাস, সিনিয়র সহ-সভাপতি মাধব চন্দ্র পাল, সহ-সভাপতি নীতিশ রায় বাবু, ছাত্র মহাজোটের দীপ্ত কুণ্ড, সৌমেন কুন্ডু, পৌর মহাজোটের উত্তম সাহা ও সাধারণ সম্পাদক সুমন সাহা প্রমূখ।

বক্তারা বলেন, এখন পর্যন্ত হিন্দুদের কোন সুরক্ষা আইন বাংলাদেশে হয়নি। যার ফলে একের পর এক এই সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটছে। দেশব্যাপীঘটে যাওয়া এই ঘটনা সমূহ বন্ধের দাবিতে এবং হিন্দু সুরক্ষা আইন বাস্তবায়নের জন্য মানবতার মা জননেত্রী শেখ হাসিনার প্রতি উদাত্ত আহ্বান জানান।

তারা আরও বলেন, অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করলে ভবিষৎতে দ্বিতীয়বার কেউ আর এ ধরনের কর্মকান্ড করতে সাহস পাবেনা বলেও তারা মনে করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button