ঈশরদীসারাদেশ

ঈশ্বরদীতে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

 ঈশ্বরদী থেকে সৌরভ কুমার দেবনাথঃ

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে ঈশ্বরদীতে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে দাঁড়িয়ে বক্তারা বলেছেন , মাননীয় প্রধানমন্ত্রী আপনি মানবতার মা ।

স্বাধীনতার সূবর্ণ জয়ন্তিতে হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদ জানাতে আবারাে আমাদের রাস্তায় দাঁড়াতে হচ্ছে । সংখ্যালঘু নির্যাতনের ঘটনায় রাস্তায় দাঁড়িয়ে বার বার প্রতিবাদ জানাতে আর ভালাে লাগে না । তাই হয় হিন্দুদের নিরাপত্তা দেন , না হয় বিষ দেন । এদেশের হিন্দুরা একযােগে মৃত্যুবরণ করলেই সাম্প্রদায়িক অপশক্তি শান্তি পাবে ।

শাল্লায় হিন্দু সম্প্রদায়ের উপর নির্যাতনের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ঈশ্বরদী উপজেলা শাখা আয়ােজিত সােমবার সকালে ঈশ্বরদী শহরের প্রাণকেন্দ্র বাজারের ১ নং গেট এলাকায় মানববন্ধন বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । সভায় বক্তরা আরাে বলেন , এদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা , জায়গা – জমি দখল , বাড়ি – ঘরে লুটপাঠ , অগ্নিসংযােগ , মন্দির ও প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটলেও দৃষ্টান্তমূলক শাস্তি হচ্ছে না । একারণে সাম্পদায়িক অপশক্তি বার বার অপকর্ম ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে ।

সংখ্যালঘু নির্যাতন প্রতিহত করতে অবিলম্বে জাতীয় সংসদে বিশেষ আইন প্রণয়ন দ্রুত বিচার নিশ্চিত করার দাবী জানানাে হয় । স সভাপতিত্ব করেন পূজা উদযাপন পরিষদের সভাপিত সুনিল চক্রবর্তি ।বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন , ঈশ্বরদী প্রেসকাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু , হিন্দু , বৌদ্ধ , খৃস্টান ঐক্য পরিষদের উমা শংকর বাবু পান্ডে , পূজা উদযাপন পরিষদের মিলন কর্মকার , ডা : সুজয় কুন্ডু , ঐক্য পরিষদের পার্থপ্রতিম দাস , হরেকৃষ্ণ সম্প্রদায়ের দিপু রায় , হিন্দু মহাজোটের উত্তম সাহা , দিপংকর কুমার প্রমূখ ।

সঞ্চালনা করেন হিন্দু মহাজোটের গােপাল অধিকারী । মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে স্থানীয় বিভিন্ন মন্দির কমিটির নেতৃবৃন্দ ও সুধিজন অংশগ্রহন করেন ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button