ঈশরদীসংবাদ সারাদেশ

ঈশ্বরদীতে প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তি শিশু ভাতা নিয়ে অনিয়মের অভিযোগ

ঈশ্বরদী প্রতিনিধিঃ

ঈশ্বরদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যাপক অবহেলা ও অনিয়মের অভিযোগ তুলেছে ভুক্তভোগী এক পরিবার।

১৯৩২ সালে প্রতিষ্ঠিত ঈশ্বরদী মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঈশ্বরদী ৭ নং ওয়ার্ডের মোছাঃ রুনা পারভীন এর ছেলে মোঃ জিসান কে ২০২০ সালে প্রথম শ্রেণীতে ভর্তি করে যথা নিয়মে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে বর্তমানে প্রাথমিক স্কুল গুলোতে উপবৃত্তি চালু করা হয়েছে। প্রতিটি শিশুকে ভাতা দেয়ার নিয়ম অনুযায়ী থেকে বঞ্চিত শিশু জিসান তার পরিবার থেকে জানান । মা মোছাঃ রুনা পারভিন স্কুলে উপবৃত্তির টাকা চাইলে বিভিন্ন কাগজপত্র চায়,সে মোতাবেক স্কুলের ম্যাডাম এর নিকট ১বছরে তিনবার প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়া হয় বলে ভুক্তভোগী পরিবার জানায়। অবহেলা ও অনিয়মের কারণে বঞ্চিত করা হয়েছে এক বছর উপবৃত্তির টাকা প্রদান করা।

এ ব্যাপারে প্রধান শিক্ষিকা মোছাঃ জেসমিন আফরোজ সাথীর সাথে কথা বললে তিনি এ অভিযোগ অস্বীকার করেন।

অপরদিকে উপরোক্ত বিষয়ে জানতে বিদ্যালয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় সকল শিক্ষক শিক্ষিকা বিদ্যালয়ে উপস্থিত রয়েছেন। এসময় জানতে চাওয়া হয় ছুটির দিনে বিদ্যালয়ে কেন আপনারা সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত রয়েছেন। প্রধান শিক্ষক বলেন আমরা ব্যাক্তিগত পিকনিক করছি তাই বিদ্যালয়ে উপস্থিত আছি।

এছাড়া বিদ্যালয়ের অভ্যান্ত ফ্লোরে এলোমেলো ভাবে বই ছিটানো কেন জানতে চাইলে তিনি ছবি তুলতে বাঁধা প্রদান করেন।

উল্লেখ্য ১৯৩২ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়ে ছাত্র ছাত্রী বর্তমান স;খ্যা ৫৫৬ জন ।তার মধ্যে ৫০৫ জন ছাত্র-ছাত্রীর মধ্যে উপবৃত্তির টাকা দেয়া হয় বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button