আন্তর্জাতিকস্লাইডার

ভারতের কলকাতায় ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত

সংবাদ চলমান ডেস্কঃ

 

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতায় আরও নতুন করে তিন জন করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে। এ নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭জনে। তবে আরও ১৫ জনের রিপোর্টের অপেক্ষায় রয়েছে স্বাস্থ্যমন্ত্রণালয়।

রবিবার ন্যাশনাল ইন্সটিটিউট অব এন্টেরিক অ্যান্ড কলেরা ডিজিজ (নাইসেড) এর রিপোর্টে দেখা যায়, ওই তিন জনের শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি রয়েছে।

খবরে বলা হয়, করোনায় আক্রান্ত ২২ বছর বয়সী এক যুবক লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতায় ফিরেছিলেন। বাড়ি ফেরার পর তিনি শহরের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। স্বাস্থ্য দফতর ওই পরিবারের ১১ জনকে রাজারহাটের কোয়ারেন্টাইনে পাঠিয়েছিল। নতুন তিন জন সংক্রমিত ব্যক্তিই ওই যুবকের সঙ্গে সংশ্লিষ্ট। তিন জনের মধ্যে দু’জন ওই যুবকের বাবা-মা। আর এক জন বাড়ির পরিচারিকা। এরা প্রত্যেকেই লন্ডন ফেরত করোনা আক্রান্ত যুবকের সংস্পর্শে এসেছিলেন। বালিগঞ্জের পণ্ডিতিয়া রোডের কাছে বাড়ি ওই যুবকের।

জানা যায়, গত ১৩ মার্চ লন্ডন থেকে ফেরেন করোনা আক্রান্ত ওই তরুণ। তার পরেই জ্বর এবং সর্দি-কাশির মতো উপসর্গ দেখা দেয় তার। পরিস্থিতির অবনতি হলে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে তার লালারসের নমুনা পাঠানো হয় নাইসেডে। শুক্রবার তার রিপোর্ট আসার পর জানা যায়, তিনি কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত।

আরও পড়ুন: আজ থেকে অস্ট্রেলিয়ায় দেশজুড়ে ‘শাটডাউন’

স্বাস্থ্যভবন সূত্রে জানা যায়, আরও ১৫ জনের রিপোর্ট আসা বাকি রয়েছে। এদিকে সংক্রমণ আটকাতে রাজ্যে লকডাউন ঘোষণা করেছে সরকার। সকলকে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রসঙ্গত, ভারতে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৪১ জনে আর একই সঙ্গে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button