আন্তর্জাতিক

বেকারত্ব হওয়ায় কিডনি বিক্রির আবেদন স্বাস্থ্যমন্ত্রীর কাছে

সংবাদ চলমান ডেস্কঃ

বেকারত্ব হওয়ার কারনে নিজের কিডনি বিক্রি করতে চেয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে বরাবর আবেদন জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন রফিকুল হাসান নামে এক ভারতী যুবক। সম্প্রতি ভারতের উত্তর ২৪ পরগনার বারাসাতে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, আবেদনকারী ওই ভারতীয় যুবকের বাড়ি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনার খড়িবাড়ি এলাকায়। যুবকের দাবি, শিক্ষিত হওয়া সত্ত্বেও তিনি দীর্ঘদিন ধরে চাকরি পাচ্ছেন না।

তাই হতাশ হয়ে ওই ‍যুবক কিডনি বিক্রি করতে চেয়ে স্বাস্থ্যমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছেন। আবেদন জানানো সেই ফেসবুক পোস্টে তিনি লেখেন, ‘সম্মানীয় স্বাস্থ্যমন্ত্রী, বেকারত্বের জ্বালা আর নিতে পারছি না। আমি আমার একটা কিডনি বিক্রি করতে চাই। আমার কিডনিটি ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা করলে আমি চিরকৃতজ্ঞ থাকব।

রফিকুল হাসান বলেন, মূলত হতাশা থেকেই (ওই পোস্ট) করে ফেলেছি। অনেকদিন ধরে কাজের চেষ্টা চালাচ্ছি। কিন্তু কোনো কিছুই হচ্ছিল না। স্নাতক হওয়া সত্ত্বেও দীর্ঘদিন কর্মহীন রয়েছি।

কিন্তু, কিডনি বেচার ভাবনা এল কেন? মিডিয়ার এমন প্রশ্নে রফিকুল বললেন, মানুষ তো একটা কিডনি নিয়েও বাঁচতে পারে। তাই, একটা বেঁচে দিলেও আমি বেঁচে যাব। হ্যা, তখন মাঠে গিয়ে হয়ত কোদাল ধরার ক্ষমতা থাকে না। কিন্তু, জব কার্ড-এর সাহায্যে কাজ করতে পারব। তবে এ বিষয়ে রফিকুল হাসান ভারতের কেন্দ্রীয় বা রাজ্য সরকারের সঙ্গে কোনো যোগাযোগ করেননি ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button