আন্তর্জাতিকসারাদেশ

ব্যাংককে কারখানায় বিস্ফোরণে নিহত ১

আন্তর্জাতিক ডেস্কঃ

আজ ৫ জুলাই সোমবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে একটি প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে আগুন লেগে এক দমকলকর্মী নিহত ২৭ জন আহত হয়েছে।

দেশটির কর্মকর্তা বার্তা সংস্থা এএফপি জানায়, শহরের ৩৫ কিলোমিটার ২১ মাইল দূরে ঘন কালো ধোঁয়া আকাশের দিকে উঠতে দেখা গেলে উদ্ধারকারীরা ঘটনাস্থলে গিয়ে বাসিন্দাদের সরিয়ে দিয়েছে বলে জানা যায়। ব্যাংককের উপকণ্ঠে ব্যাংপ্লি জেলায় অবস্থিত সুবর্ণভূমি বিমানবন্দরের কাছে তাইওয়ান ভিত্তিক মিং দহ কেমিক্যাল কোম্পানীতে ভোররাত ৩ টার দিকে এই বিস্ফোরণ ঘটে। জেলার প্রধান সোমসাক কাওসেনা বলেন, আমরা ২৭ জন আহতকে পেয়েছি, যাদের বেশিরভাগ কেটে আহত হয়েছে এবং একজন দমকলকর্মীর মরদেহ পেয়েছি ।

এএফপিকে জানান, এ পর্যন্ত ৫০০ বাসিন্দাকে দুটি আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়াা হয়েছে। দুপুরের মধ্যে বয়স্ক বাসিন্দাদের হুইল চেয়ারে করে প্রায় ৯ কিলোমিটার দূরের একটি স্কুলে সরিয়ে নেওয়া হয়েছে। লেফটেন্যান্ট জেনারেল আম্পান বুয়াারুবপর্ন বলেন, জনসাধারণকে বিস্ফোরণস্থলের আশেপাশে কমপক্ষে ৫০০ মিটার ব্যাসার্ধ পর্যন্ত দূরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। কর্তৃপক্ষ এখনও আগুন নিয়ন্ত্রণে আনায় কাজ করছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিস্ফোরণের মতো কিছু বাকি আছে কিনা তা আমরা জানি না।

তিনি জানান, উদ্ধারকর্মীরা জরুরি ভাবে ভ্যানে করে আশপাশের উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। লাউডস্পিকারের মাধ্যমে হাজার হাজার বাসিন্দা তাদের সুরক্ষার উদ্দেশ্যে ঘোষণা দিয়া হচ্ছে। বিস্ফোরণের কারণ এখনও জানা যায়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button