আন্তর্জাতিক

তরুণীর বিশেষাঙ্গ থেকে সোয়াব নিয়ে করোনা টেস্ট ! কারাগারে ল্যাবকর্মী

সংবাদ চলমান ডেস্ক:

করোনা ভাইরাস পরীক্ষার জন্য সাধারণত নাক থেকে সোয়াবের নমুনা সংগ্রহ করা হলেও ভারতের মহারাষ্ট্র রাজ্যে এক তরুণীর বিশেষ অঙ্গ থেকে সংগ্রহ করা হয়েছে নমুনা। এ ঘটনায় জড়িত ল্যাব কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার মহারাষ্ট্রের অমরাবতী এলাকায় এ ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ভুক্তভোগী অমরাবতীর এক শপিং মলে কর্মরত। ২৪ জুলাই সেই শপিং মলের এক কর্মী করোনায় আক্রান্ত হন। তার সংস্পর্শে এসেছিলেন শপিং মলের অন্যান্য কর্মীরাও। ফলে দ্রুত কভিড পরীক্ষা করতে ছোটেন শপিং মলটির ২৫ জন কর্মী। তাদের মধ্যে ওই নারীও ছিলেন।

গত মঙ্গলবার অমরাবতীর ওই মলের ২৫ জন স্টাফের নাক থেকে সোয়াব সংগ্রহ করা হয়েছিল। সেই সময় ২৪ বছরের ওই তরুনীকে আলাদা করে ডেকে, কভিড পরীক্ষার জন্য গোপনাঙ্গ থেকে সোয়াব সংগ্রহ করে অভিযুক্ত।

এ সম্পর্কে ভুক্তভোগী সেই তরুণীর অভিযোগ, ঐ ল্যাবের টেকনিশিয়ান অশোকরাও দেশমুখ প্রথমে তার নাক থেকে নমুনা সংগ্রহ করে বলেন তার করোনা পজিটিভ। পরবর্তী করোনা ভাইরাস শনাক্ত করতে তার বিশেষাঙ্গ থেকে নমুনা নিতে হবে। আর এতে পরীক্ষার ফলাফলও নির্ভুল পাওয়া যাবে।

ঐ তরুণী তখন ল্যাব টেকনিশিয়ানের কাছে জানতে চান এখানে কোনো নারী ল্যাব টেকনিশিয়ান আছেন কি-না। অশোকরাও তাকে জানান, সেখানে কোনো নারী ল্যাব টেকনিশিয়ান নেই। পরে ল্যাব টেকনিশিয়ান তাকে অন্য রুমে নিয়ে যান। সেখানে অশোক তার বিশেষাঙ্গ থেকে নমুনা সংগ্রহ করেন। পরে তাকে জানানো হয় তার করোনা নেগেটিভ।

বিষয়টি মনের ভেতর খটকা লাগলে ঐ তরুণী তার ভাই ও অন্যদের মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পারেন, নভেল করোনা ভাইরাস শনাক্তের জন্য এমন কোনো পরীক্ষা নেই। এরপরই পুলিশের দ্বারস্থ হন ঐ তরুণী।

ঘটনায় থানায় অভিযোগ দায়ের করলে গতকাল মঙ্গলবার রাতেই ল্যাব টেকনিশিয়ানকে গ্রেপ্তার করে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে ধর্ষণ ছাড়াও ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

এর আগে কভিড কেয়ার সেন্টারেও করোনায় আক্রান্ত এক নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছিল মুম্বাইয়ে। এবার করোনা পরীক্ষার নামে শ্লীলতাহানি করা হলো। স্বাভাবিকভাবেই একের পর এক ঘটনায় মহারাষ্ট্রে নারীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button