রাজশাহী সংবাদ

রাজশাহীতে নগর আ.লীগের সম্মেলন :সম্ভাবনার শীর্ষে রমজান আলী

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন আগামীকাল ১ মার্চ। আর এই সম্মেলন ঘিরে  আলোচনায় ব্যস্ত সময় পার করছেন নেতা কর্মীরা। আর তাদের অনুসারিরাও ছুটছেন সমান তালে।  এরই মাঝে শুরু হয়েছে নানা গুঞ্জন। যে যার নিজের মত করে তথ্য প্রচার করছেন। এদিকে, সম্মেলনকে ঘিরে চাপে আছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশিরা। তারা তাদের উন্নয়ন কর্মকান্ড জানান দিচ্ছেন নেতা কর্মীদের মধ্যে।

৫ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া এই সম্মেলনে সভাপতি পদে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের বিকল্প দেখছেন না অধিকাংশ নেতা-কর্মীরা। তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে দেখা দিয়েছে চরম বিভক্তি। ইতিমধ্যেই প্রায় একডজন নেতা সাধারণ সম্পাদক হতে  মাঠে নেমেছেন , শেষ মুর্হুত্বে প্রচার-প্রচারনা চালাচ্ছেন তারা। লাগিয়েছেন পোস্টার, ব্যানার ফেস্টুনও। কেন্দ্রেও জোর তদবির চালাচ্ছেন তারা।

ঠিক এই সময় সাধারন সম্পাদক হিসেবে শক্তিশালী প্রার্থী হিসেবে আত্মপ্রকাশ করেছেন রাজশাহী মহনগর যুবলীগের সভাপতি রমজান আলী। সমালোচনার ঝড় থামিয়ে যোগ্য নেতৃত্ব ও উন্নত দল গঠনে ভুমিকা রাখতে চান তিনি। রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক পদে আলোচনায় শীর্ষে  রয়েছেন এই ত্যাগী নেতা।

রমজান আলী এক সাক্ষাতকারে সংবাদ চলমানকে  বলেন, অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। পরপর তিন বার ক্ষমতায় থাকার কারনে এই উন্নয়ন সম্ভব হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর সেই কাঙ্খিত সোনার বাংলা আজও হয়নি। আর এই সোনার বাংলা না হওয়ার পেছনে অন্যতম একটি হাইব্রিড লীগ। যারা দলের ত্যাগী নেতা তাদেরকে নিয়ে প্রধনমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে চাই। দল আজ দুর্নীতিবাজ, তেলবাজ, আত্মসাৎকারী ও ভূমিদস্যুতে পরিণত হয়েছে। তাই দলকে সু-সংগঠিত করতে দরকার একজন যোগ্য ও সৎ নেতৃত্বের সেটি আমি করতে চাই।

তিনি আরও বলেন, আমি ১৯৯৭ থেকে ২০০৪ সাল পর্যন্ত বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজশাহী মহানগর ১নং সহ-সভাপতি ও ২০০৪ থেকে ২০১৬ পর্যন্ত সভাপতি এবং ২০১৬ থেকে এখন পর্যন্ত সভাপতি হিসেবে সৎ ও নিষ্টারর সাথে দায়িত্ব পালন করছি। এছাড়াও ১৯৯০ সালে গণ আন্দোলনের রাজপথে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৬ সালে জাতীয় নির্বাচনে একত্রীভুত ও দলীয় প্রার্থীর পক্ষে সক্রিয় অংশগ্রহণ, যুব সমাজকে সংগঠিত করে জামাত-বিএনপি’র বিরুদ্ধে জোরালো অবস্থান গড়ে তুলি।

২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-২ আসনের আওয়ামী লীগ ও মহাজোট মনোনিত প্রার্থীর নির্বাচনী প্রচারণায় সক্রিয় অংশগ্রহণ সহ আলাদা কমিটি করে প্রচার সেল গঠণ করি। আপনারা অতীতকে মনে করে দেখেন অতীতে দলের এতো সমালোচনা ও এতো দুর্নাম ছিলনা। আমি যুবলীগের পনেরো বছর সভাপতি থাকাকালিন রাজশাহী মহানগরে প্রায় ১৫০০০(পনেরো হাজার) কর্মীর মধ্যে কখনও দ্বীধাবোধ সৃষ্টি হতে দিইনি।

তাই আবারও আমি বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে এ.এইচ.এম খাইরুজ্জামান লিটনের পাশে থেকে দলে যে বিভেদ আছে সেটি মিটিয়ে সবাইকে ঐক্যবদ্ধ করে একটি শক্তিশালী দল গঠন করতে চাই।

রাজশাহী মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা বলেন, দলীয় কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে সম্পৃক্ত থাকার কারণে ইতোমধ্যে তিনি একজন ত্যাগী নেতা হিসেবে পরিচিতি পেয়েছেন রমজান আলী। তিনি সংগঠনের নেতাকর্মীদের যতেষ্ট মূর‌্যায়ন করেন। তাই এবার জোরালো দাবি উঠেছে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে আমরা আশা করছি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদটি এবার রমজান আলীকে দিয়ে দলীয় ত্যাগের বিষয়টি মূল্যায়ন করবে নেতারা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button