দূর্গাপুররাজশাহী সংবাদ

দূর্গাপুরে এলজিডির নতুন রাস্তা নষ্ট করলেও ব্যবস্থা গ্রহণ করছে না কর্তৃপক্ষ

স্টাফ রিপোর্টার এইচ এম রাশেদঃ

রাজশাহীর দূর্গাপুরে পুকুর খননের নামে চলছে এক শ্রেণির দালালদের বাণিজ্য। উপজেলা প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহন না নেওয়ায় একদিকে সরকারের কোটি টাকা ব্যয়ে নির্মিত রাস্তা নতুন কার্পেটিং রাস্তা ও এল জি ডির নতুন কার্পেটিং না হওয়া রাস্তা দিয়ে দিন রাত কাঁকড়া গাড়িতে করে মাটি বিক্রয়ের উদ্দেশ্যে ব্যবহার করা হচ্ছে।

এভাবে রাস্তা দিয়ে মাটি ব্যবহারের কারনে রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। আর এ কারণে বড় ধরনের দূর্ঘটনা ঘটছে। এলাকা ঘুরে দেখা গেছে, উপজেলার পানানগর ডাঙ্গীরপাড়া এল জি ডির নির্মিত পাকা রাস্তার কাজ চলিতেছে। সেখানে আমের গাছ কেঁটে ভিটা জমিতে সামিরুল ইসলামকে ফ্রী পুকুর খনন করে দিবো বলিয়া ভেকু দালাল মোশারফ ভূলভাল বুঝিয়ে তার ভেকু মেশিন দিয়ে পুকুর খননের নামে মাটি তুলে কাঁকড়া গাড়িতে করে রাস্তা নষ্ট করে এলাকার কৃষকদের কাছে চৌড়া দামে বিক্রয় করছেন।

একিভাবে তেবিলা রাস্তা নষ্ট করে ১শত টির উপরে কাঁকরা গাড়ি চলছে। সেখানে সরবরাহ করছে ভেকু দালাল আর এই চট্টগ্রাম থেকে আসা সেই ভেকু দালাল মোশারফের বিরুদ্ধে কয়েক দফা সিরিজ নিউজ হলেও কোনো ব্যবস্থা গ্রহণ করেননি উপজেলা প্রশাসন। অবৈধ পুকুর খননের খবর প্রকাশ করার কারণে এই ভেকু দালাল মোশারফ ও তার বাহিনী সাংবাদিকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নতুন রাস্তা নষ্ট করার ব্যাপারে দুর্গাপুর থানার এলজিডি কর্মকর্তার সাথে কথা বলা হলে তিনি বলেন, উপজেলা নির্বাহী অফিসার, ভারপ্রাপ্ত কর্মকর্তা দুর্গাপুর থানা’র কাছে লিখিত অভিযোগ করলেও ভেকু দালাল মোশাররফের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করে নাই প্রশাসন। এব্যাপারে দূর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মহসিন মৃধার সাথে কথা বলার জন্য একাধিক বার ফোন দিলে তিনি ফোন রিসিভ করেন নাই।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button