সংবাদ সারাদেশসারাদেশ

উত্তর লিখে সরবরাহ, কেন্দ্র সচিবসহ তিন শিক্ষক কারাগারে

সংবাদ চলমান ডেস্কহবিগঞ্জের চুনারুঘাটে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলার পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে প্রশ্নের মাঝে উত্তর লিখে পরীক্ষার্থীদের সরবরাহের অপরাধে তাদের কারাদণ্ড দেয়া হয়।

একই সঙ্গে কেন্দ্র থেকে উত্তর লেখা ১১৭টি প্রশ্ন জব্দ করা হয়। রোববার রাত ১০টায় ডিসির কার্যালয়ে এ দণ্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

দণ্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন, পঞ্চাশ উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের শিক্ষক এবং কেন্দ্র সচিব মো. নাছির উদ্দিন, শিক্ষক কামাল উদ্দিন ও শিক্ষক দ্বিপন চন্দ্র পাল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, এসএসসি পরীক্ষা চলাকালে ওই তিন শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে লিখিত উত্তরপত্র সরবরাহ করেন। পরে বিষয়টি ইউএনও সত্যজিত রায় দাশসহ সংশ্লিষ্টদের নজরে আসলে তাদের আটক করে ডিসির কার্যালয়ে নেয়া হয়।

তিনি আরো জানান, ঘটনার সঙ্গে তাদের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেন তারা। পরে তাদের ছয় মাস করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়াও ১২৭টি লিখিত উত্তরপত্র জব্দ করা হয়।

ডিসি মো. কামরুল হাসান জানান, পরীক্ষা কেন্দ্রে কোনো শিক্ষক বা শিক্ষার্থীর অসাধু উপায় অবলম্বন সহ্য করা হবে না। যে অসাধু উপায় অবলম্বন করবে তার বিরুদ্ধেই কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে উপস্থিত ছিলেন, এডিসি তারেক মো. জাকারিয়া, এডিসি (শিক্ষা) মর্জিনা আক্তার, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ রুহু উল্যাহ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button