রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে রেলওয়ে শ্রমিকলীগ  জেলহত্যা দিবস পালন

আবুল কালাম আজাদ

দুঃস্থ, এতিম শিশুদের মাঝে খাবর বিতরন দোয়া ও মিলাদ মাহাফিলের মধ্য দিয়ে রাজশাহী রেলওয়ে  শ্রমিকলীগ সদর শাখা  জাতীয় ৪ নেতাকে হত্যার দিনটি শোক আর শ্রদ্ধায় স্মরণ করেন। এছাড়া জাতীয় ৪ নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ সময়  জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক , বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির অতিরিক্ত সাধারণ সম্পাদক ও রেলওয়ে শ্রমিকলীগ রাজশাহী সদর দপ্তর শাখার সাধারন সম্পাদক মেহেদী হাসান বলন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর খুনি মোশতাক জিয়াচক্র কারান্তরালে জাতীয় ৪ নেতাকে নির্মমভাবে হত্যা করে। জাতীয় এই ৪ নেতাকে হত্যার উদ্দেশ্য ছিল বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় ও চেতনাকে নির্মূল করা।

কিন্তু বাংলাদেশের মুক্তিকামী মানুষ সুদীর্ঘ লড়াই সংগ্রাম আর আত্মত্যাগের বিনিময়ে বঙ্গবন্ধুর কন্যা ও আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর খুনিচক্র এবং তাদের হত্যার রাজনীতিকে পরাজিত করেছেন।

যুগ্ম সাধারন সম্পাদক ইকবাল হোসেন জানান, জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়। এর মধ্য দিয়ে প্রমাণিত হয় এটা কোনো ব্যক্তিগত হত্যাকাণ্ড নয়, বাঙালিকে নেতৃত্বশূন্য করে স্বাধীন বাংলাদেশকে আবার নব্য পাকিস্তানে রূপান্তর করাই ছিল স্বাধীনতাবিরোধী ঘাতকচক্রের মূল লক্ষ্য।

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশি ও আন্তর্জাতিক চক্র যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয় তারই ধারাবাহিকতায় ৩ নভেম্বর জাতীয় ৪ নেতাকে হত্যা করা হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন কার্যকরী সভাপতি আজিজুল হক সহ সভাপতি আইনুল হক। অতিরিক্ত সাধারণ সম্পাদক জসিম উদ্দিন যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম দপ্তরের সম্পাদক সত্যব্রত ইসলাম, প্রচার সম্পাদক আব্দুল জলিল সাংগঠনিক সম্পাদক আশরাফ খান, সহ সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ ক্রীড়া সম্পাদক গৌরাঙ্গ শ্রমিক কল্যাণ সম্পাদক এমদাদুল হক । অর্থ সম্পাদক শামীমা আক্তার সহ সম্পাদক মাহফুজুল আলম মেহেদী হাসান মামুন শহিদুল জিয়া সহ অন্যান্য নেতৃবৃন্দ। এসময় রেলওয়ের শ্রমিক লীগের  সকল নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button