রাজশাহীরাজশাহী সংবাদ

পুঁজিবাদের কাজে প্রজাতন্ত্র জিম্মি

হুমায়ুন কবীরঃ

গত বছর থেকে প্রিপেইড মিটার লাগানোর প্রতিবাদ করে আসছে রাজশাহী বাসী সহ সাধারন জনগন, বিভিন্ন সামাজিক সংগঠন, এমনকি আওয়ামী লীগের মহানগর ও জেলার জনপ্রিয় দ্বায়িত্বশীল নেতৃবৃন্দ।

গত কয়েকদিন আগেও রাজশাহী শহর রক্ষা কমিটির ব্যানারে আন্দোলন করলেন কমিটির নেতৃবৃন্দ। হঠাৎ করে গতকাল বৃহস্প্রতিবার এক ওয়ার্ডে প্রিপেইড মিটার লাগানোর উদ্বোধন করেন স্বয়ং কাউন্সিলর মহোদয়। কিন্তু আন্দোলন কি শেষ না প্রিপেইড মিটার এর উপকারিতা কি রাতারাতি পরিবর্তন হয়ে গেলো, নাকি পুঁজিবাদি প্রতিষ্ঠানের কাছে বিক্রি হয়ে গেলাম আমরা সাধারন জনগন।

এত আন্দোলন কেন করলেন জনগনের আশা ছিলো রাজশাহীর নেতারা প্রিপেইড মিটার লাগানোর বিরুদ্ধে। আজ শুক্রবার আমরা অসহায়। বিগত সরকার, গ্রামীণ বাংলালিংক এদের কাছে আমাদের বিক্রি করে দিয়েছে । এখন নতুন নতুন টাকা আমাদের কাছে নতুন করে জিম্মি হচ্ছি। জিপিও এখন অচল প্রায় ঠিক বিটিসিএল ও অচলের পথে। এসব ভাবনা যাদের করা উচিত তারা এখন ও ভাববে কি না সেটাই ভাবছে।

তবে রাজশাহী শহরের আন্দোলন কে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে প্রিপেইড মিটার লাগানো শুরু হলো। আসুন এই আনন্দে আমরা চকলেট চুষি। আসুন সময় এখনো আছে, জনগনকে আশার আলো দেখায়। নেসকোর প্রিপেইড মিটার না নেসকো কেই রাজশাহী থেকে উৎখাত করি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button