জাতীয়

শহীদ বুদ্ধিজীবী দিবসে ডিএমপি’র ট্রাফিক নির্দেশনা

সংবাদ চলমান ডেস্ক : শহীদ বুদ্ধিজীবী দিবস ১৪ ডিসেম্বর। এ উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ কেন্দ্রিক যান-চলাচল নিয়ন্ত্রণ করবে ডিএমপি ট্রাফিক বিভাগ। বুদ্ধিজীবী দিবসে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন সংগঠনের নেতাদের যাতায়াতের কারণে নগরবাসীকে এদিন বিভিন্ন সড়ক এড়িয়ে চলার আহ্বান জানানো হয়েছে।

গতকাল বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠান চলার সময় যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করেছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের যানবাহন (বাস/ট্রাক/হিউম্যান হলার/থ্রি হুইলার/রিকশা-ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড (মাজার রোড ক্রসিং হতে মিরপুর ১ নং ক্রসিং পর্যন্ত) পরিহার করে নিম্নে বর্ণিত বিকল্প সড়কে চলাচল করার জন্য অনুরোধ করা হয়েছে।

বিকল্প সড়ক:

১। যেসব যানবাহন আশুলিয়ার দিক থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুরের দিকে আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং হতে বামে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

২। যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজার সংলগ্ন এলাকা অতিক্রম করবে, তারা যানবাহন টেকনিক্যাল মোড় হতে বামে দারুসসালাম রোড ব্যবহার করবে।

৩। যেসব যানবাহন মিরপুর-১০ নং থেকে মাজার রোড হয়ে গাবতলী’র দিকে যাবে, তারা যানবাহন মিরপুর-১ নং থেকে বামে দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

উল্লিখিত অনুষ্ঠানসমূহ চলার সময় যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ জনসাধারণের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ নাগরিকদের যানবাহন চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটায় আন্তরিকভাবে সহানুভূতি প্রকাশ করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button