রাজশাহী সংবাদ

রুয়েটে “রাজশাহীর উন্নয়ন: সমস্যা ও সম্ভাবনা” শীর্ষক আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী ‘রাজশাহীর উন্নয়ন: সমস্যা ও সম্ভাবনা” শীর্ষক আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার রুয়েট অডিটোরিয়ামে সকাল থেকে বিকেল পর্যন্ত এই আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়।

রুয়েটের মানবিক বিভাগ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির যৌথ উদ্যোগে আয়োজিত

সেমিনারের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ।

সম্মানীয় অতিথি এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি ও বিশিষ্টি অর্থনীতিবীদ প্রফেসর ড.আবুল বারকাত।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ, স্বাগত বক্তব্য রাখেন রুয়েটের মানবিক বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ রবিউল ইসলাম।

সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোঃ মোয়াজ্জেম হোসেন সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়; কলেজ থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান বক্তা প্রফেসর ড.আবুল বারকাত ‘বঙ্গবন্ধু-দর্শন’ তত্ত্ব, প্রয়োগ ও উচ্ছেদিত সম্ভাবনা” শীর্ষক একটি প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও উদ্বোধনী অধিবেশনের পর দ্বিতীয় পর্যায়ে একাডেমিক অধিবেশন অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ থেকে আগত শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ‘রাজশাহীর উন্নয়ন: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক বিভিন্ন প্রবন্ধ উপস্থাপন করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button