দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর দুর্গাপুরে (জিইউএসএস) এর উদ্যোগে হাঁস পালনকারী প্রশিক্ষণ কর্মসূচী

স্টাফ রিপোর্টারঃ

হাঁসের খামার করি দারিদ্রতা দূর করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ রিজেনারেশন ট্রাস্ট ইউকে এর অর্থায়নে গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার তত্বাবধানে হাঁস পালনকারী উপকারভোগীদের উন্নত প্রাণিসম্পদ প্রযুক্তি ব্যবস্থাপনা ব্যবহার বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

গত ২২ নভেম্বর সোমবার রাজশাহীর দুর্গাপুরে উপজেলা অফিসার্স ক্লাবে গ্লোবাল উন্নয়ন সেবা সংস্থার চেয়ারম্যান নূরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা। বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা,আব্দুল কাদির ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা এ. এন. এম. রাকিবুল ইউসুফ এবং প্রোগ্রামটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ইজার হোসেন।

টেকসই জীবিকা প্রকল্প (Sustainable Livelihood project) শীর্ষক প্রকল্পের আওতায় দুর্গাপুর উপজেলার ৬ নং মাড়িয়া ইউনিয়ন ও ৪নং দেলুয়াবাড়ী ইউনিয়নের মোট ৬০ জন হতদরিদ্র উপকারভোগীদের হাঁস পালন করে উদ্যোক্তা তৈরির উদ্দেশ্যে প্রশিক্ষণ, হাঁসের বাচ্চা প্রদান, ঘর নির্মান, ঔষধ ও খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা প্রদান করা হবে।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশের গ্রামীণ আর্থ-সামাজিক ইত্যাদি নানান বিষয় নিয়ে আলোচনা করেন। উন্নত জাতের হাঁস পালনের মাধ্যমে কিভাবে একজন সফল উদ্যোক্তা হওয়া যায় সেই বিষয়ে নারীদের নানান পরামর্শ প্রদান করেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button