রাজশাহী সংবাদ

রাজশাহীতে নতুন কৌশলে প্রতারনা চক্র

গ্রাহকদের নিকট থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ।

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে প্রগোস প্রোডাক্ট বিডি প্রাইভেট লিঃ এর নাম দিয়ে সাধারন মানুষদের নিকট থেকে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে । ল্যাকটোনোভা নিউট্রি ফার্মাসিঊটিক্যাল নামের একটি কথিত কোম্পানির নামে।

খবর নিয়ে জানা গেছে এই কথিত কোম্পানির কিছু ভারতীয় ঔষধ রাজশাহীর কিছু উঠতি বয়সি যুবকদের হাতে তুলে দিচ্ছেন বিভিন্ন কৌশলে কিছু চতুরবাজ ব্যক্তি।

আর তাদের বিভিন্ন প্রলোভনে সহজে এই প্রতারনার শিকার হচ্ছে কিছু নিরহ মানুষ। রাজশাহীর নিউমার্কেটের দক্ষিনের পুর্ব দিকে এন আর বি ব্যাংকের পঞ্চম তলায় দুইটি ফ্লোর ভাড়া নিয়ে এই প্রতারনার ফাদ তৈরী করেছে বলে জানা গেছে।

চারঘাট থানার শাহাবুদ্দিন, আনারুল, রাজশাহীর মিস লিমা সহ ডজন খানেক ভুক্ত ভোগী এই প্রতারনা চক্রের মুল হোতা হিসেবে মাহমুদুর রহমান কে দায়ী করেন।

জানতে চাইলে মাহামুদুর রহমান বলেন তিনি এই অফিসের ডিস্টিবিউটার মাত্র তবে প্রকৃত মালিক কে তিনি জানেন না। তিনি বলেন বাগমারার উপসহকারী কৃষি কর্মকর্তা রবিউল ইসলাম সব দেখভাল করেন তার স্ত্রী আয়েশা সিদ্দিকার নামে একটি ট্রেড লাইসেন্স আছে মাত্র।

ভুক্ত ভোগী নাহিদা জানান স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পার টাইমের চাকরির কথা বলে বিভিন্ন অংকের টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক চক্র।

তিনি জানান, সর্ব নিম্ন ৩ হাজার ৬ শ টাকা থেকে শুরু করে দেড় লক্ষ টাকা পর্যন্ত এরা ভর্তির জন্য নিয়ে থাকে। এই প্রতারক চক্রের সদস্যদের বেশীর ভাগ ব্যক্তিই তানোর পবা মোহনপুর থেকে আসা। এদের বেশীর ভাগ ব্যক্তিই জামাত শিবিরের রাজনীতির সাথে জড়িত বলেও অভিযোগ আছে।

তবে ভারতীয় এই নিম্ন মানের ঔষধ সরকারের অনুমতি না নিয়ে কিভাবে সাধারণ মানুষের মাঝে দিয়ে কৌশলে প্রতারনা করছে সেটি এখন প্রশ্নবিদ্ধ।

রাজশাহী জেলা প্রশাসকের একটি সুত্র জানায়, এরই মাঝে এই কথিত অফিসের নামে মৌখিক অভিযোগ এসেছে এখানে খুব দ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান সুত্রটি।

৫ নভেম্বর দুপুরে একজন গনমাধ্যম কর্মী এই বিষয়ে মুঠো ফোনে জানতে চাইলে প্রগ্রোস এর চেয়ারম্যান মিডিয়াকর্মীর পরিচয় পেয়ে ফোন কেটে দেন।

কিছুক্ষনের মধ্যেই রহমান নামের ব্যক্তি সেই মিডিয়া কর্মীকে সংবাদ প্রকাশ না করার জন্য হুমকি প্রদান করেন। সেই মিডিয়া কর্মীবাদী হয়ে নগরীর বোয়ালিয়া মডেল থানায় একটি জিডি করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button