রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

আসুন নাট্যচর্চা দিয়ে জীবন চর্চা করি”স্লোগানকে

নিজস্ব প্রতিবেদকঃ

আসুন নাট্যচর্চা দিয়ে জীবন চর্চা করি”স্লোগানকে সামনে রেখে গতকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় রুডার ২৯তম বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল ২০২২ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রুডার প্রতিষ্ঠাকালীন নাট্য সম্পাদক এবং রুডার বর্তমান উপদেষ্টামণ্ডলীর অন্যতম সদস্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন মাতিন স্যার, উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় মৃৎশিল্প এবং ভাস্কর্য বিভাগের অধ্যাপক ড. মোঃ মোস্তফা শরীফ আনোয়ার তুহিন , অধ্যাপক ড. এ. কে. এম. আরিফুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন রুডার প্রাক্তন কর্মী রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু, কামাল হোসেন সহ বর্তমান ও সাবেক কর্মীরা।

উপস্থিত অতিথিবৃন্দ বলেন, উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক প্রয়াত হাসান আজিজুল হক স্যার রুডার প্রতিষ্ঠালগ্ন থেকেই আমাদের সাথে ছিলেন। কিন্তু দুঃখজনক, আমরা এই গুণী ব্যক্তিকে হারিয়েছি
রুডার ভারপ্রাপ্ত সভাপতি উত্তম কুমার রায়ের সভাপতিত্বে রুডার সাধারণ সম্পাদক মনির হোসেনের সঞ্চালনায় উপস্থিত অতিথিবৃন্দ তাদের স্মৃতিচারণ মূলক বক্তব্য তুলে ধরেন।

পরবর্তীতে অস্থায়ী নির্বাচনী কমিটি গঠন করে ২০১৮-১৯ নির্বাহী পরিষদ বিলুপ্তি ঘোষনা করা হয়। নির্বাচনী কমিটি সকল বিজ্ঞ কাউন্সিলদের মূল্যবান মন্তব্য নিয়ে নতুন নির্বাহী পরিষদ প্রস্তাব করেন এবং নতুন কার্যনির্বাহী পরিষদ ২০২২-২০২৩ গঠন করেন। “উত্তম নাট্যকর্মী” পুরস্কার পান জনাব উত্তম কুমার রায় এবং সম্মানিত সদস্য হন জনাব পার্থ কুমার হাজরা, সভাপতি হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন জনাব মনির হোসাইন এবং সাধারণ সম্পাদক হিসেবে জনাবা ফারজানা সুলতানা। ১৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। রুডার সাবেক দপ্তর সম্পাদক হিমেলের আত্মার মাগফেরাত কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

উল্লেখ্য যে,১৯৮৩ সালের ৬ জুন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মমতাজ উদ্দিন কলাভবন এর ১৫৬ নং কক্ষে রাজশাহী ইউনিভার্সিটি ড্রামা এসোসিয়েশন, রুডা নামে এই সংগঠনটি প্রতিষ্ঠা হয়। ঐ সভায় জনাব মোঃ আনিসুর রহমান নান্টুকে আহ্বায়ক করা হয়। মূলত রুডা একটি নাট্যসংগঠন। নাটকের মধ্য দিয়ে জীবনচর্চায় উদ্বুদ্ধ করাই রুডার উদ্দেশ্য।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button