পুঠিয়ারাজশাহী সংবাদ

পুঠিয়ায় বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরের রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদানের পর নামাজে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে মরদেহ দাফন করা হয়েছে ৷

গত (১৯ জানুয়ারী) রোববার দিবাগত রাত সাড়ে ১০ টার দিকে নিজ বাড়ি বানেশ্বর ইউনিয়নের দুর্লভপুর গ্রামে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। এরপর  সোমবার বেলা সাড়ে ১১ টায় দুর্লভপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তাকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান শেষে মরদেহের নামাজে জানাযা অনুষ্ঠিত হয় তারপর পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

মুক্তিযোদ্ধা আবু তাহের (৬৫) ওই গ্রামের মৃত জালাল উদ্দিনের ছেলে। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নিতে প্রশিক্ষনের জন্য ভারতে পারি জমান। সেখান থেকে ফিরেই ৭ নাম্বার সেক্টরের হয়ে মহান মুক্তিযুদ্ধে অংশনেন। পরিবার জানায়, তিনি দীর্ঘদিন ধরেই দুরারোগ্য রোগে আক্রান্ত হয়ে বিছানাগত ছিলেন।

গত রোববার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর আগে স্ত্রী ২ ছেলে, ২ মেয়ে নাতী নাতনী সহ অসংখ্য গুনোগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, গার্ড অব অনার প্রদান শেষে তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম, সাবেক সাংসদ ও জেলা জাতীয় পার্টির সভাপতি আবুল হোসেন ও বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমানসহ সর্বস্তরের মানুষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button