রাজশাহী সংবাদ

দুর্নীতির পাঁচ মামলায় পোস্টাল অ্যাকাডেমি কর্মচারীর ২৩ বছর জেল

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা পাঁচটি মামলায় বাংলাদেশ পোস্টাল অ্যাকাডেমির এক কর্মচারীকে ২৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার বিকালে রাজশাহীর বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক ইসমত আরা এ রায় ঘোষণা করেছেন।

দণ্ডিত ব্যক্তির নাম মো. সালাহ উদ্দিন। তিনি পোস্টাল অ্যাকাডেমির অফিস সুপারভাইজার। দুর্নীতির দায়ে বর্তমানে তিনি সাময়িক বরখাস্ত রয়েছেন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের আদালত পরিদর্শক আমির হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০০২ থেকে ২০০৪ সালের মধ্যে বিভিন্ন সময় সরকারি অর্থ আত্মসাত করেন সালাহ উদ্দিন। এ ব্যাপারে অনুসন্ধান শেষে দুদক তার বিরুদ্দে দুর্নীতির পাঁচটি মামলা দায়ের করে। ২০০৬ সালে দুদকের তৎকালীন সহকারী পরিচালক সমর কুমার ঝাঁ মামলাগুলোর অভিযোগপত্র দাখিল করেন।

এরপর আদালতে তার বিচার শুরু হয়। বুধবার পাঁচটি মামলার রায় একসঙ্গে ঘোষণা করা হয়। এর মধ্যে একটি মামলায় তিন বছর এবং দুটিতে চার বছর করে এবং আরও দুটিতে ছয় বছর করে মোট ২৩ বছর কারাদণ্ড দেয়া হয়। এছাড়া তাকে ১ লাখ ৭৫ হাজার ১৯৫ টাকা জরিমানা করা হয়েছে।

রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। আদালতে রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী আবদুল বারী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button