সারাদেশ

পাসপোর্ট অফিসে র‌্যাবের অভিযান, ৯ দালাল ধরা

চলমান ডেস্ক: পাবনা পাসপোর্ট অফিসের নয় দালালকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১২ ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের বিভিন্ন মেয়াদে জেল-জরিমানা করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।

আটকরা হলেন, ইয়ার মোহাম্মদের ছেলে শিপন, ইব্রাহিম শেখের ছেলে উজ্জল শেখ, গফুর মোল্লার ছেলে সিদ্দিকুর রহমান, হাজী সিরাজুল ইসলামের ছেলে শফি ইসলাম, রিপন, ওবাইদুল হকের ছেলে নাহিদ, গছের আলীর ছেলে আলম হোসেন, ছালাম শেখের ছেলে মিলন শেখ, মগরোব মালিথার ছেলে জাহিদ মালিথা। তাদের সবার বাড়ি পাবনা সদর উপজেলায়। তাদের ৫শ’ টাকা করে জরিমানা অনাদায়ে আরো পাঁচদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার আমিনুল কবীর তরফদার (সহকারী এসপি) জানান, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে পাবনা পাসপোর্ট অফিসে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। পরে ওইসব দালালদের হাতেনাতে আটক করা হয়। এ সময় র‌্যাবের সঙ্গে থাকা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকসানা মিতা ভ্রাম্যমাণ আদালত বসান। টাউট আইন ১৮৭৯ এর ৬ ধারায় দোষী সাব্যস্ত করে তাদের বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেন তিনি।

র‌্যাব কমান্ডার জানান, এসব দালালরা বিভিন্ন জনের পাসপোর্ট করিয়ে দেয়ার কথা বলে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন। সাজাপ্রাপ্ত এসব ব্যক্তিকে পাবনা কারাগারে পাঠানো হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button