খেলাধুলা

পাকিস্তানকে হারিয়ে সর্বকালীন রেকর্ড গড়ল বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ 

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপের মঞ্চে নিজেদের ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন নজির গড়ল বাংলাদেশের মহিলা ক্রিকেট দল। পাকিস্তানের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে তারা সর্বোচ্চ দলগত রানের ইনিংস গড়ে তোলে।

সোমবার পাকিস্তানকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশ।

হ্যামিল্টনে বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হয় ম্যাচটি।হ্যামিল্টনে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৩৪ রান তোলে। মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে বাংলাদেশের এটাই সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড। আগের রেকর্ড ছিল পাকিস্তানের বিরুদ্ধেই। ২০১৯ সালে লাহোরে পাকিস্তানের বিরুদ্ধে ৪৯.৫ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২১১ রান তুলেছিল বাংলাদেশের মহিলা ক্রিকেট দল। যদিও সেই ম্যাচে রান তাড়া করতে নেমেছিল বাংলাদেশ।

শুধু দলগত রেকর্ডই নয়, বরং বাংলাদেশের হয়ে ব্যাট হাতে ওয়ান ডে ক্রিকেটে সর্বকালীন রেকর্ড গড়েন ফরজানা হক। পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের এই ম্যাচে তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৭১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ফলে তিনি মেয়েদের ওয়ান ডে ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রহকারীতে পরিণত হন। তিনি টপকে যান সতীর্থ রুমানা আহমেদের রেকর্ড।

পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে ৪৪টি ম্যাচে রুমানার সংগ্রহ ছিল সাকুল্যে ৯১৫ রান। ফরজানা দাঁড়িয়েছিলেন ৪৩টি ম্যাচে ৯০১ রানে। পাকিস্তানের বিরুদ্ধে রুমানা করেন ১৬ রান। ফলে ৪৫ ম্যাচে তার সার্বিক সংগ্রহ দাঁড়ায় ৯৩১ রান। ফরজানা ৪৪ ম্যাচে পৌঁছে যান ৯৭২ রানে।

এছাড়া পাকিস্তানের বিরুদ্ধে এদিন ৬টি বাউন্ডারির সাহায্যে ৫৫ বলে ৪৪ রান করেন শারমিন আখতার। এবং ভালো খেলেছেন অধিনায়ক নিগার সুলতানা। তিনি একটি বাউন্ডারির সাহায্যে ৬৪ বলে ৪৬ রান করেছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button